× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

রোনালদোদের জিততে দিলো না অ্যাটলেটিকো

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৩৯

অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠে গোল করা প্রতিপক্ষের জন্য বেশ কঠিন কাজ। ২০১৭ সালে চেলসি সবশেষ দুই গোল করেছিল। আর গতকাল করলো জুভেন্টাস। কিন্তু ৬৯তম মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে থেকেও অ্যাটলেটিকোর মাঠে জয় পায়নি ক্রিস্টিয়ানো রোনালদোর দল। বুধবার ওয়ান্দা মেট্রোপলিটানো স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘ডি’ গ্রুপে ম্যাচটি শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র হয়।
আগের মৌসুমে ওয়ান্দা মেট্রোপলিটানোতে শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে হেরেছিল জুভেন্টাস। এবার ৪৮তম মিনিটে কলম্বিয়ান তারকা হুয়ান কুয়াদ্রাদোর গোলে লিড নেয় সিরি আ’র টানা আটবারের চ্যাম্পিয়নরা। কুয়াদ্রাদোর গোলে অ্যাসিস্ট করেন আর্জেন্টাইন গঞ্জালো হিগুয়েন। ৬৫তম মিনিটে ব্লেইস মাতুইদির গোলে ব্যবধান ২-০ বানিয়ে ফেলে জুভেন্টাস।
কিন্তু ৬৯তম মিনিটে গোল করে স্বাগতিকদের ব্যবধান কমিয়ে আনেন স্টেফান সাভিচ। আর ৯০তম মিনিটে হেক্টর হেরেরার গোলে দারুণ এক ড্র নিয়ে মাঠ ছাড়ে কোচ দিয়েগো সিমিওনের দল। ২০১৭ সালে চেলসির কাছে হারের পর চ্যাম্পিয়ন্স লীগে ঘরের মাঠে টানা ১৮ ম্যাচ অপরাজিত থাকলো অ্যাটলেটিকো। এর মধ্যে ১৪ ম্যাচেই জিতেছে তারা।
চ্যাম্পিয়ন্স লীগে প্রথমবার একাদশে মাত্র একজন ইতালিয়ান (লিওনার্দো বোনুচ্চি) নিয়ে খেলতে দেখা গেলো জুভেন্টাসকে। এদিন ‘ডি’ গ্রুপের অপর ম্যাচে বায়ার লেভারকুসেনকে ২-১ গোলে হারায় লোকোমটিভ মস্কো।
জুভেন্টাসের পরিণতি টটেনহ্যামেরও
‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের প্রতিপক্ষ ছিল গ্রিক ক্লাব অলিম্পিয়াকোস। হ্যারি কেইন ও লুকাস মৌরার গোলে ৩০ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় স্পাররা। কিন্তু এরপর দুই গোল হজম করে ২-২ গোলে ড্র করে কোচ মাওরিসিও পচেত্তিনোর দল। গত ৯ বছরে প্রথমবার চ্যাম্পিয়ন্স লীগের কোনো ম্যাচে দুই গোলে এগিয়ে থেকেও ড্র দেখলো টটেনহ্যাম। সবশেষ ২০১০ সালে জার্মান ক্লাব ভেরদার ব্রেমেনের বিপক্ষে এমন অভিজ্ঞতা হয়েছিল তাদের। ভালো খেলেও জয় না পাওয়াটা অলিম্পিয়াকোসের জন্য হতাশারই। চ্যাম্পিয়ন্স লীগে টানা ৯ ম্যাচে জয়হীন থাকলো অলিম্পিয়াকোস (৭ হার, ২ ড্র)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর