× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

এবার অভিষেকে হ্যাটট্রিক অরসিচের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৩৯

২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লীগের প্রথম দু’দিন হ্যাটট্রিক পেলেন দুই অভিষিক্ত খেলোয়াড়। টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবার ঘটলো এমন ঘটনা। বুধবার নবম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লীগের অভিষেকে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান ক্রোয়েশিয়ার মিসলাভ অরসিচ। এর আগে মঙ্গলবার গেঙ্কের বিপক্ষে অস্ট্রিয়ান ক্লাব সালজবুর্গ রেডবুলের হয়ে হ্যাটট্রিক করেন নরওয়ের ১৯ বছর বয়সী ফরোয়ার্ড আরলিং হালান্দ। অরচিস নৈপুণ্যে ‘সি’ গ্রুপে আতালান্তাকে ৪-০ গোলে উড়িয়ে দেয় ডাইনামো জাগরেব। টানা ১১ ম্যাচ হারের পর চ্যাম্পিয়ন্স লীগে জয় দেখলো ক্রোয়েশিয়ান ক্লাবটি।
ঘরের মাঠে ইতালিয়ান ক্লাব আতালান্তার বিপক্ষে ৩১, ৪২ ও ৬৮তম মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন অরসিচ। ২৬ বছর বয়সী এই অ্যাটকিং মিডফিল্ডারের জাতীয় দলে অভিষেক হয়েছে এই বছর।
গত মৌসুমে জাগরেবে নাম লেখানোর আগে এক মৌসুম চায়নিজ সুপার লীগ ও দক্ষিণ কোরিয়ার কে-লীগে খেলেন। জাগরেবে নিজের অভিষেক মৌসুমে সব প্রতিযোগিতায় ৪৪ ম্যাচে ১৩ গোল করেন অরসিচ। আর চলতি মৌসুমে ১০ ম্যাচেই করে ফেলেছেন ৭ গোল।
জাগরেবের বিপক্ষে ম্যাচ দিয়ে দশম ইতালিয়ান ক্লাব হিসেবে চ্যাম্পিয়ন্স লীগে অভিষেক হয় আতালান্তার। এই আসরে নিজেদের প্রথম ম্যাচে আতালান্তার চেয়ে বড় ব্যবধানে হারেনি সিরি আর আর কোনো ক্লাব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর