× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

এক বছর নিষিদ্ধ ধনঞ্জয়া

খেলা

অনলাইন ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ১২:৫০

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কান অলরাউন্ডার আকিলা ধনঞ্জয়া। ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ চলাকালে আম্পায়ারদের চোখে বোলিং অ্যাকশন ধরা পড়ে তার। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য এই শাস্তি পাচ্ছেন তিনি।
ক্রিকইনফো এক খবরে জানায়, আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এই শাস্তি প্রদান করেছে। এতে করে ২০২০ সালের আগস্ট পর্যন্ত মাঠে নামতে পারবেন না ধনঞ্জয়া।
পুরো প্রক্রিয়াটাই অবশ্য আইসিসির তত্ত্বাবধানে হয়েছে। খরচ থেকে শুরু করে পরীক্ষা পর্যন্ত সবই আইসিসি দেখভাল করেছে। সেখানে ত্রুটি ধরা পড়ায় ১৮ সেপ্টেম্বর লঙ্কান বোর্ড এবং খেলোয়াড়কে সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়েছে।
এর আগে বোলিং নিয়ে আম্পায়ারদের সন্দেহ হলে আইসিসির কাছে রিপোর্ট করা হয়। সেই রিপোর্টের ভিত্তিতে ২৫ বছর বয়সী এই স্পিনারকে আইসিসির অনুমোদিত চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র ইনস্টিটিউটে পাঠানো হয়।
ডক্টর আদিত্য এবং নানাভেল ও তাদের দলের অধীনে পরীক্ষা দেন ধনঞ্জয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর