× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ অক্টোবর ২০২০, রবিবার

সংকট সৃষ্টি করে ব্যবসায়ীরা সরকারকে বেকায়দায় ফেলছে: বাণিজ্যমন্ত্রী

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ৮:১৫

 অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, পিয়াজের বাজারকে নিয়ন্ত্রণ করতে ১২ জন যুগ্ম সচিবের নেতৃত্বে টিম কাজ করছে। তারা বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে যেসব ব্যবসায়ী অবৈধভাবে পিয়াজের দাম বাড়িয়েছে তাদের জরিমানাসহ মালামাল জব্দ করছে। আশা করি পিয়াজ নিয়ে যে সংকট তা দ্রুতই সমাধান হবে। তিনি গতকাল নগরীর সেন্ট্রাল রোড এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন। টিপু মুনশি বলেন, যারা বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে সংকট সৃষ্টিসহ অবৈধ ব্যবসায় মেতে উঠেছে তারা কেউ রক্ষা পাবে না। সংকট সৃষ্টি করে সাময়িক সরকারকে বেকায়দায় ফেলতে এ কৌশল তারা অবলম্বন করছে। প্রধানমন্ত্রী ভারত সফরে ভারতের পিয়াজ রপ্তানি বন্ধ করার বিষয়টি আগাম জানানোর কথা বলেছেন।
ভারত আগাম জানালে আমাদের এ সমস্যায় পড়তে হতো না। তবে সমস্যা সমাধানে মায়ানমার থেকে প্রতিদিন ১ হাজার থেকে ১২শ’ টন পিয়াজ বাংলাদেশে ঢুকছে। ভারতও দ্রুতই পিয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে দেবে বলে আশা করছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর