× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

ব্রাজিলে দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের সুযোগ চান ক্রীড়া প্রতিমন্ত্রী

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ৯:৩১

বাংলাদেশের সঙ্গে আলোচনার মাধ্যমে চার তরুণ ফুটবলারকে ব্রাজিল পাঠিয়েছিলেন যুব ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মাসব্যাপী এই কার্যক্রমের সফলতায় সন্তুষ্ট হয়ে এবার আরও বড় প্রকল্প হাতে নিতে চায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। উন্নত প্রশিক্ষণের জন্য এবার দীর্ঘমেয়াদে ব্রাজিলে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ। রাজধানীতে ব্রাজিলের ১৯৭্থতম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে সোমবার রাতে গুলশানের একটি রেস্টুরেন্টে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এই আশাবাদ ব্যক্ত করেন।
আলোচনায় উঠে আসে অনূর্ধ্ব-১৫ ও ১৭ পর্যায়ের ৪ বাংলাদেশি ফুটবলারের কথা। যারা কিছুদিন আগে ব্রাজিলিয়ান ক্লাব গামা ফুটবল একাডেমিতে এক মাসের অনুশীলন শেষ করে এসেছে ব্রাজিল থেকে। তরুণদের পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট দু দেশের কর্মকর্তারা। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তাই দীর্ঘ মেয়াদে সেখানে বড় প্রকল্প হাতে নেওয়ার ব্যাপারে আগ্রহী, ‘এক মাসেই যেহেতু তারা এত উন্নতি করেছেন।
তাই আমরা যদি দুই বছরের প্রশিক্ষণ নিতে পারি তাহলে তা ফুটবলের উন্নয়নে বড় ভূমিকা রাখবে বলে আশা করছি।’
তরুণদের প্রতিভা নিয়ে খুব উচ্ছ্‌বসিত ব্রাজিলের রাষ্ট্রদূতও। বাংলাদেশ সরকার থেকে নতুন কোনো প্রস্তাব আসলে ভেবে দেখার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা দি অলিভেইরা জুনিয়র, ‘বাংলাদেশের ফুটবলাররা খুব ভালো। আমাদের দেশের কোচরা তাদের অনেক প্রশংসা করেছে। আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নতুন কোনো প্রস্তাব আসলে অবশ্যই আমরা তা নিয়ে আলোচনা করব।’ অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ নিয়ে  সদ্য ফেরত ৪ তরুণ ফুটবলারও উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর