× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার
আবরার হত্যা

কাল সকাল থেকে ফের আন্দোলন কর্মসূচি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৮ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ১০:০৪

আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীরা আজকের মতো আন্দোলন স্থগিত করেছে। আগামীকাল সকাল ১০টা থেকে আবারো কর্মসূচি ঘোষণা করেছেন তারা। এদিকে সন্ধ্যা থেকে অবরুদ্ধ ভিসির কার্যালয়ের তালা খুলে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
তারা জানান, দাবি মানা না পর্যন্ত এই আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন শিক্ষার্থীরা।  এর আগে আবরার হত্যার ঘটনার ৩৭ ঘণ্টা পর ক্যাম্পাসে প্রকাশ্যে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন বিশ্ববিদ্যালয়ের ভিসি (উপাচার্য) অধ্যাপক সাইফুল ইসলাম।
সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় শিক্ষার্থীদের দাবি সরকারের উচ্চমহলের কাছে পৌছে দিয়েছেন বলে দাবি করেন তিনি। এছাড়া শিক্ষার্থীদের দাবি শিগগিরই পূরণ করারও আশ্বাস দেন।
কিন্তু আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের কথায় আশ্বাস্ত হতে পারেননি। তারা আবার উপাচার্য কার্যালয়ের ভিতরে ঢুকিয়ে গেইটে তালা ঝুলিয়ে দেয়। এসময় বিভিন্ন হলের প্রভোস্ট সহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত মঙ্গলবার দিবাগত রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতারা।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর