× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

জবিতে আবরার হত্যার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভে ছাত্রলীগের হামলা

অনলাইন

জবি প্রতিনিধি | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ১২:১৬

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের মিছিলে হামলা চালিয়ে মারধর করেছে ছাত্রলীগ। আজ বুধবার সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নির্দেশে সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় সমবেত হয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে আবরার হত্যাকারীদের ফাঁসির দাবি নিয়ে একটি মিছিল বের করে তারা।

মিছিলটি অবকাশ ভবনের সামনে পৌঁছলে পেছন থেকে শাখা ছাত্রলীগের কর্মীরা অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় জবি ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদল কর্মী জাহিদকে কোতোয়ালি থানায় আটক করা হয়েছে। এছাড়াও সংগঠনটির সহসভাপতি মিজানুর রহমান নাহিদকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান শরীফকে সুমনা হাসপাতালে নেয়া হয়েছে।

হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিশ^বিদ্যালয়ের ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম বলেন, আমার ভাই আবরারকে ছাত্রলীগের সন্ত্রাসীরা নির্মম ভাবে হত্যা করেছে।
এই হত্যার প্রতিবাদ করায় ছাত্রলীগ আমাদের ওপরে হামলা এবং পুলিশ গ্রেপ্তার করেছে।  ছাত্রদল হামলা-মামলাকে ভয় পায় না। ছাত্রদল রাজপথে থেকেই এর জবাব দেবে।


আটকের বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার ওসি (তদন্ত)  মওদুদ জানান, দু’গ্রুপের ধাওয়া পাল্টা-ধাওয়া চলছিল, তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য আমরা ছাত্রদলের দুই জনকে আমাদের হেফাজতে রেখেছি, গ্রেপ্তার নয়। তবে কেউ যদি কোন অভিযোগ দায়ের করে তাহলে সেটা পরে বলা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর