× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

আবরার হত্যার ঘটনায় বিস্মিত বৃটেন

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ১২:৩৫

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনায় বিস্ময় প্রকাশ করেছে ঢাকাস্থ বৃটিশ হাইকমিশন। আজ হাইকমিশন নিজস্ব ফেসবুক পেজে বাংলা ও ইংরেজিতে দেয়া এক পোস্টে জানিয়েছে, বুয়েটে ঘটে যাওয়া ঘটনায় আমরা বিস্মিত ও মর্মাহত। বৃটেন বাকস্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, মানবাধিকার ও আইনের শাসন প্রসঙ্গে নিঃশর্তভাবে অঙ্গীকারবদ্ধ।

উল্লেখ্য, গত ৬ই অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের ১৯ জন নেতাকর্মীকে অভিযুক্ত করে মামলা হয়েছে। এরই মধ্যে ১৩ জনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে ১০ জনকে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

ঘটনায় সরাসরি জড়িত থাকার প্রমাণ পেয়ে ১১ জনকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করেছে ছাত্রলীগ।  ৫ই অক্টোবর নিজের ফেসবুক আইডি থেকে করা এক পোস্টের জেরে আবরারকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে। আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর