× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার
উত্তাল বুয়েট

মামলার অভিযোগপত্র না দেয়া পর্যন্ত আন্দোলন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৯ অক্টোবর ২০১৯, বুধবার, ১:৩৪

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে আজও উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। সকাল থেকেই ফের আন্দোলনে শিক্ষার্থীরা। আট দফা দাবিতে ক্যাম্পাসের শহীদ মিনারে অবস্থান নিয়েছেন তারা। এর আগে ক্যাম্পাসে সম্মিলিত মৌন মিছিল করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

মামলার অভিযোগপত্র দাখিল না করা পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনে সংহতি জানিয়েছেন বুয়েটের সাবেক শিক্ষার্থীরাও।

শিক্ষার্থীরা আজও তাদের ৮ দাবি উপস্থাপন করেন। এরপর মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। এ সময় ভিসিকে স্মারক লিপি প্রদান করতে যান তারা।
কিন্তু ভিসির কার্যালয় বন্ধ থাকায় দরজার নিচ দিয়ে সেটি প্রদান করেন।

এছাড়া সন্ধ্যা ৭ টায় তারা মোমবাতি প্রজ্জ্বলন করবেন। তাদের সঙ্গে একাত্বতা জানিয়ে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে একই সময়ে মোমবাতি প্রজ্জ্বলন করা হবে। শিক্ষার্থীরা বুয়েটের আশেপাশের সব সড়ক অবরোধ করেছে। ফলে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর