× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৩ জুলাই ২০২০, সোমবার

‘এর নেতিবাচক দিকও রয়েছে’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৪৮

ফোক গানের শ্রোতাপ্রিয় শিল্পী মৌসুমী আক্তার সালমা। ক্লোজআপ ওয়ান সংগীত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে গানের জগতে তার যাত্রা শুরু হয়েছিল। এরপর আর থেমে থাকতে হয়নি। নিয়মিত গান গেয়ে গেছেন। বেশ কয়েকটি মৌলিক গানের অ্যালবাম করেই সফলতা পান সালমা। ফোক ও লালনের গানে অন্যরকম একটি অবস্থান তৈরি করেন। অ্যালবামের পাশাপাশি বেশ কিছু ছবিতে প্লেব্যাকও করেছেন। আর সব থেকে বেশি ব্যস্ত থাকেন তিনি স্টেজে।
এদিকে গত মাসেই সালমা দ্বিতীয় কন্যা সন্তানের মা হয়েছেন। তার নাম রেখেছেন সাফিয়া নূর। সালমার আগের ঘরের মেয়ের নাম স্নেহা। সব মিলিয়ে কেমন চলছে দিনকাল? উত্তরে সালমা বলেন, ভালো আছি। গান ও পরিবার নিয়ে সুন্দর সময় কাটছে। ক’দিন আগেই দ্বিতীয় কন্যা সন্তানের মা হয়েছেন। অল্প সময়ের মধ্যে কাজেও ফেরা হয়েছে? এ শিল্পী বলেন, হ্যাঁ। গত মাসেই আমাদের ঘর আলো করে সাফিয়া এসেছে। আমার ও সাগরের(সালমার স্বামী) সময় এই মেয়েকে নিয়েই কেটে যাচ্ছে। তাছাড়া ওর জন্মের কিছুদিন পরই গান শুরু করেছিলাম। আরটিভিতে লাইভ করার মাধ্যমে গানে ফিরেছি। এখন স্টেজ শো, টিভি লাইভ এবং রেকর্ডিংও করছি। সব মিলিয়ে ব্যস্ততায় কাটছে সময়। নতুন গানের কি খবর? সালমা বলেন, ভালো। সম্প্রতি ‘আমি তো ভালা না ভালা লইয়া থাইকো’ গানটি গেয়েছি। এ গানটির কথা-সুর টিটু পাগলার। আর সংগীতায়োজন করেছেন জেকে মজলিশ। আরটিভি মিউজিকের ব্যানারে গানটি ভিডিওসহ প্রকাশ হয়েছে সম্প্রতি। এ ছাড়া অভি আকাশের সুরে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছি। সামনে আরো কয়েকটি নতুন গানে কণ্ঠ দেয়ার কথা রয়েছে। গানগুলো ভিডিও আকারে নির্দিষ্ট সময় পর পর প্রকাশ হবে। কিছু গান অন্য কোম্পানি থেকে প্রকাশ হবে। আর কিছু গান করছি নিজের ইউটিউব চ্যানেলের জন্য। তবে যেগুলো করেছি সেগুলো শ্রোতাদের ভালো লাগবে বলেই বিশ্বাস। সিনেমায় গাওয়া হচ্ছে? সালমা উত্তরে বলেন, চলচ্চিত্রে বেশ কিছু ভালো গান গাওয়ার সুযোগ আমার হয়েছে। তবে অনেক দিন ধরে নতুন গান গাওয়া হয়নি। ভালো গানের অপেক্ষায় আছি। সিনেমায় ভালো গানের প্রস্তাব পেলে অবশ্যই করবো। এখন সংগীতের সার্বিক অবস্থা কেমন মনে হচ্ছে? সালমা বলেন, এখন অবস্থা খুব ভালোও না, আবার খারাপও না। তবে ইউটিউব এখন উন্মুক্ত একটি প্ল্যাটফরম। এখানে যে কেউ নিজের মেধা প্রকাশ করতে পারছেন। অবশ্য এর নেতিবাচক দিকও রয়েছে। ইতিবাচক দিকটাকে গ্রহণ করেই সামনে এগিয়ে যেতে হবে। আমি বিভিন্ন কোম্পানির ব্যানারে গান প্রকাশ করছি। আবার নিজের চ্যানেলেও নিয়মিত গান প্রকাশ করছি। নিজের ইউটিউব চ্যানেলে গান প্রকাশের সুবিধা হলো, এখানে কাউকে গানের স্বত্ব দিয়ে দিতে হচ্ছে না। আমার স্বত্ব সারাজীবন আমারই থাকছে। তাই আমি ধীরে ধীরে চেষ্টা করছি এ প্ল্যাটফরমে নিজেকে আরো ভালোভাবে মেলে ধরার। ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। আমার বিশ্বাস ধীরে ধীরে অবস্থা আরো ভালোর দিকে যাবে। এবার ভিন্ন প্রসঙ্গে আসি। নতুন সংসার কেমন যাচ্ছে? সালমা বলেন, আমার স্বামী সানাউল্লাহ নূরে সাগর অত্যন্ত ভালো মনের একজন মানুষ। সবচেয়ে বড় কথা হলো সে আমাকে অনেক বোঝে। তার সঙ্গে আমার বোঝাপড়াটা খুব ভালো। আর আমাদের ঘরে এখন সাফিয়া এসেছে। আমরা খুব সুন্দর সময় পার করছি। সারাজীবন যেন এভাবেই কাটিয়ে দিতে পারি সেই দোয়া করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর