× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৮

তিন মামলায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল ইসলাম এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গতকাল বুধবার তিন মামলায় ড. ইউনূসের সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য ছিল। কিন্তু তিনি আদালতে উপস্থিত হননি। তার পক্ষ হয়ে আইনজীবী রাজু আহম্মেদ আদালতকে বলেন, ড. ইউনূস সম্মানিত ব্যক্তি। তিনি ব্যবসার কাজে বিদেশ অবস্থান করছেন। দেশে এলে আদালতে উপস্থিত হবেন। যদিও তিনি বিদেশে থাকায় আমাকে পাওয়ার দেননি তবুও আপনার কাছে অনুরোধ করছি তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি না করার জন্য।

মামলার বাদী প্রস্তাবিত গ্রামীণ কমিউনিকেশন্স শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, প্রতিষ্ঠানে ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুত হওয়ায় আমরা ড. ইউনূসের বিরুদ্ধে মামলা করি।
তিনি গতকাল বুধবার আদালতে উপস্থিত না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। অন্যদিকে, প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। আদালতের পেশকার নুরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩রা জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারী। আদালত ৮ই অক্টোবর তাদের হাজির হওয়ার জন্য সমন জারি করেন। অপর দুজন হলেন- একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সাঈদ, মুক্তিযোদ্ধা
১২ অক্টোবর ২০১৯, শনিবার, ৭:৪২

ডক্টর ইউনুছকে কোথায় পাওয়া যাবে? তিনিতো দেশে নেই বলেই খবরে প্রকাশ। তবুও দেখা যাক। দেশের একমাত্র নোবেল লরিয়েটকে যদি গ্রেফতার করা হয় তবে কি বিশ্ব জনমতে কিছুটা ভাটা দেখা দিবে না? বিবেচনা করার জন্য কর্তৃপক্ষকে চিন্তা করতে হবে।

Md. Harun Al-Rashid
১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ১:০০

একজন জ্ঞানীকে জিজ্ঞাসিত হলো, জ্ঞান কি? তিনি বললেন 'সময়"- যাকে সুভ তাৎপর্যে বিকশিত করা যায়। এ জন্য এলমে ওয়াক্ত বা সময় জ্ঞান gnostic বিবেচনায় মহা মূলবান।

z Ahmed
১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৩

The person who is honored, rewarded, awarded and bestowed with high respect by the whole world for hid excellent and outstanding ideas and performances on CSR, is unfortunately got arrest warrant "gereftary porwana" by Bangladeshi people.

Kazi
৯ অক্টোবর ২০১৯, বুধবার, ২:০৩

It is not right. He should have been allowed time.

অন্যান্য খবর