× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার

যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতের হামলা, পাক সেনা নিহত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৪:১২

লাইন অব কন্ট্রোলে যুদ্ধবিরতি ভঙ্গ করে ভারতীয় হামলায় নিহত হয়েছেন পাকিস্তান সেনাবাহিনীর এক সদস্য। এ ঘটনায় আহত হয়েছেন দেশটির আরো দুই বেসামরিক নাগরিক। বৃহ¯পতিবার দেশটির সেনাবাহিনী এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। এ খবর দিয়েছে করাচিভিত্তিক সংবাদমাধ্যম ডন।

পাক সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, লাইন অব কন্ট্রোলের বারহ ও চিরিকট পয়েন্টে ভারতীয় সেনারা কোনো ধরণের উস্কানি ছাড়াই গুলি ছুড়তে শুরু করে। এতে ওই পাক সেনার মৃত্যু হয়। এছাড়া নিকটস্থ গ্রামের দুই নারীও এতে আহত হয়েছেন বলে জানানো হয়েছে। জবাবে পাক আর্মি ভারতীয় বাহিনীকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। তবে এতে ভারতীয় বাহিনীর হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
এর আগের দিনও ভারতীয় বাহিনী পাকিস্তানের অভ্যন্তরে গুলি ছোঁড়ে। ঘটনার পর থেকে পাক-ভারত সীমান্তে উত্তেজনা আবারো বৃদ্ধি পেয়েছে। গত ৫ আগস্ট ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের স্বশাসনের অধিকার কেঁড়ে নেয়ার পর থেকে লাইন অব কন্ট্রোলে সতর্ক অবস্থানে রয়েছে দুই দেশের সেনাবাহিনী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর