× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২০ অক্টোবর ২০১৯, রবিবার

খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৭:৩০

দুই শ্রমিকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরের ১৫টি জেলায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে। গতকাল থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা। এদিকে শ্রমিকদের কর্মবিরতির কারণে খুলনার ৩টি জ্বালানি তেল ডিপো থেকে তেল উত্তোলন এবং বিপণন বন্ধ ছিল। এতে খুলনার বেশ কিছু পেট্রোল পাম্পে জ্বালানি তেলের সংকট দেখা দিয়েছে। সংশ্লিষ্টরা জানান, গত ৪ঠা এপ্রিল খুলনার আড়ংঘাটা থানা এলাকায় একটি সড়ক দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আবদুর রহিম ও মো. সাঈদ নামে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের দুই সদস্যের বিরুদ্ধে আড়ংঘাটা থানায় মামলা হয়। সমপ্রতি এই মামলার চার্জশিট দাখিল করা হয়েছে।
এতে শ্রমিক ইউনিয়নের ওই দুই সদস্যকে আসামি করা হয়েছে। ওই মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ তেল পরিবেশক সমিতি, খুলনা বিভাগীয় ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশন ও পদ্মা মেঘনা যমুনা ট্যাংকলরি শ্রমিক কল্যাণ সমিতিসহ ৪টি সংগঠন এ আন্দোলনের ডাক দেয়।
এর আগে বুধবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ট্যাংকলরি বন্ধ করে দিয়ে কর্মবিরতি পালন করেন শ্রমিকরা। ট্যাংকলরি শ্রমিকদের এই আন্দোলনের ফলে খুলনা বিভাগের ১০ ও বৃহত্তর ফরিদপুরের ১৫ জেলায় সকাল থেকে জ্বালানি তেল সরবরাহ বন্ধ হয়ে যায়। কর্মবিরতি চলাকালে নগরীর কাশিপুর মোড়ে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করে বিক্ষুব্ধ শ্রমিকরা। প্রতিবাদ সভায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা পালন করছে বলে শ্রমিক নেতারা জানান।    

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর