× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২০ অক্টোবর ২০১৯, রবিবার

রংপুর নগরীকে শিশুবান্ধব করে গড়ে তুলতে চান সিটি মেয়র

বাংলারজমিন

জাভেদ ইকবাল, রংপুর থেকে | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৮:৪৬

পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে চলতে চাই। নিরাপদ সড়ক চাই। ইভটিজিং ও মাদকমুক্ত নগরী দেখতে চাই। আমরা আগামী দিনের ভবিষ্যৎ। উন্নত জীবন গড়তে সকল ধরনের সুযোগ-সুবিধা পেতে চাই। এমন প্রত্যাশা ব্যক্ত করলেন রংপুর সরকারি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী আয়শা সিদ্দিকা কৃতি। ইউনিসেফের আয়োজনে গতকাল বিকেলে রংপুর সিটি কর্পোরেশন মিলনায়তনে শিশু বান্ধব নগরী শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা তার বক্তব্যে শিশুদের আশ্বস্ত করে বলেন, শিশু বান্ধব ও মডেল নগরীর গড়তে সকল ধরনের পদক্ষেপ নেয়া হবে।
অবিলম্বে গড়ে তোলা হবে শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ফুটওভার ব্রিজ, ডাস্টবিনের ব্যবস্থাসহ অন্যান্য সুযোগ-সুবিধা। এ সময় তিনি আক্ষেপ করে বলেন, আমাদের দেশে ডাস্টবিনও চুরি হয়ে যায়। তিনি বলেন, ইতোপূর্বে নগরীর বিভিন্ন স্থানে ২ হাজার ৭’শ ডাস্টবিন স্থাপন করা হলেও প্রতি রাতে একটি করে ডাস্টবিন চুরি হতে হতে আজ হাতেগোনা কয়েকটি ডাস্টবিন দেখা যায়। অনুষ্ঠানে নগরীর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, শালবন সিটি কর্পোরেশন স্কুলসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অর্ধশত শিশু শিক্ষার্থীরা অংশ নেন। পাশাপাশি রংপুরের শিশু সুশীল সমাজের বিভিন্ন স্তরের পেশাজীবীরা নগরীর শিশু বান্ধব পরিবেশ গড়ে বিভিন্ন বিষয়ে পরামর্শ তুলে ধরেন। এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, ইউনিসেফ রাজশাহী ও রংপুর অঞ্চলের প্রধান নাজিবুল্লাহ্‌ হামীম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর