× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ২০ অক্টোবর ২০১৯, রবিবার

ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদের মহোৎসব আজ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৮:৫৬

বাংলাভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ তৃতীয় বর্ষের মহোৎসব অনুষ্ঠিত হবে আজ। ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল থেকে সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে এ মহোৎসব সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। মহোৎসবের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছে সেরা ৬ বাংলাবিদ ময়মনসিংহের অন্তিকা জান্নাত, ঢাকার সুমেহরা কবীর, বরিশালের অয়ন চক্রবর্তী ও খাতুনে জান্নাত প্রাপ্তি, রাজশাহীর শাজেদুর রহমান শাহেদ ও চট্টগ্রামের সাকিরা নূর মজুমদার। সেরার যুদ্ধে শীর্ষস্থান অধিকারী বাংলাবিদ পাবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী বাংলাবিদ পাবে যথাক্রমে তিন লাখ ও দুই লাখ টাকার মেধাবৃত্তি। এছাড়াও প্রথম দশজন প্রতিযোগী পাবে ১টি ল্যাপটপসহ ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি। বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় দেশের অন্যতম জনপ্রিয় টিভি রিয়েলিটি শো এটি। এ প্রতিযোগিতার উদ্দেশ্য হচ্ছে নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দেয়ার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে মেধা ও মননের শ্রেষ্ঠ মিশেলের মানুষদের খুঁজে বের করা, যারা বাংলাকে হৃদয়ে ধারণ করে। প্রতিযোগিতার বিচারকার্য পরিচালনা করছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাশিল্পী আনিসুল হক ও অভিনেত্রী ত্রপা মজুমদার।
প্রতিযোগিতার স্লোগান ‘বাংলায় জাগো ভরপুর’। ইস্পাহানি মির্জাপুরের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানটি নির্মাণ ও সম্প্রচার করছে চ্যানেল আই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর