× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

‘দাবি মানার পরও আন্দোলনের যৌক্তিকতা কি?’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৯, শনিবার, ১:০৭

আবরার হত্যার প্রতিবাদে ১০ দফা দাবির সবকটিই মেনে নিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভিসি। কিন্তু এরপরও আন্দোলনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে মহিলা শ্রমিক লীগের জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ প্রশ্ন তোলেন।
শেখ হাসিনা বলেন, বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের ১০ দফা দাবির সবগুলোই তো মেনে নিয়েছেন ভিসি। তারপরও নাকি তারা আন্দোলন করবে। কেন করবে জানি না। এরপর আন্দোলন করার কি যৌক্তিকতা থাকতে পারে?
প্রধানমন্ত্রী আরও বলেন, বুয়েটে হত্যাকাণ্ডের খবর শোনার পর আমি কোনো আন্দোলনের অপেক্ষা করিনি। সঙ্গে সঙ্গেই পুলিশকে নির্দেশ দিয়েছি, অভিযুক্তদের গ্রেপ্তার কর।
ভিডিও ফুটেজ থেকে সমস্ত তথ্য সংগ্রহ কর। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ রাখতে হবে।
উল্লেখ্য, প্রায় ১৫ বছর পর সম্মেলন করছে মহিলা শ্রমিক লীগ। শনিবারের এ সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মহিলা শ্রমিক লীগ সূত্রে জানা গেছে, ২০০৪ সালের পর আর সম্মেলন হয়নি সংগঠনটির। গত ১৫ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করছেন রওশন জাহান সাথী। তিনি নবম সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। একই সময় ধরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন শামসুন্নাহার বেগম। তিনি একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
mahmud hasan
১২ অক্টোবর ২০১৯, শনিবার, ৫:৫৭

অবৈধ সরকার অবৈধভাবে হ্মমতায় টিকে থাকার জন্য অনেক কিছুই এভাবে এড়িয়ে যাবে! কেননা রাষ্ট্র এখন অভ্যন্তরীণ ভাবে দুর্বলতম একটা রাষ্ট্র হয়ে পরেছে, শুধু হ্মমতায় টিকে থাকার জন্য!!

অন্যান্য খবর