× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ৫ দাবি, রোববার সমাবেশ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৯, শনিবার, ১:৪৭

ছাত্ররাজনীতি নয় বরং এর নামে সন্ত্রাসী কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর। তিনি বলেছেন, দলীয় লেজুড়বৃত্তির কারনে ছাত্র রাজনীতির এই অবস্থা, তাছাড়া হল প্রশাসনের দায়িত্ব অবহেলার কারনেও সেচ্ছাচারিতা তৈরি হয়েছে।
শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আবরার হত্যাকাণ্ডের ইস্যু তুলে ধরে ৫ দফা দাবি জানান। এ সময় রোববার বিকাল ৪টায় রাজধানীর শাহবাগে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে একটি সমাবেশের কথাও জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।  
দাবিগুলো হলো- আবরার হত্যাকাণ্ডসহ সকল ছাত্র হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে সম্পাদন, নিরাপদ ও গণতান্ত্রিক ক্যাম্পাস বিনির্মাণে হলে হলে গণরুম, গেস্টরুম ও ছাত্র সংগঠনের দখলদারিত্ব বন্ধ করে প্রশাসনের মাধ্যমে প্রথম বর্ষ থেকে সিট বন্টনের ব্যবস্থা করা, সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্র সংসদ নির্বাচন, ভারতের সঙ্গে করা সকল স্বার্থবিরোধী চুক্তি অনতিবিলম্বে বাতিল এবং শিক্ষার্থীবান্ধব প্রশাসন নিশ্চিতকরণে উপাচার্যসহ সকল গুরুত্বপূর্ণ পদে দলনিরপেক্ষ ব্যক্তিদের নিয়োগ দিয়ে প্রশাসনকে রাজনৈতিক প্রভাবমুক্ত রাখা।
সংবাদ সম্মেলন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, ফারুক হাসান, ডাকসু সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর