× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার
আবরার হত্যা

ভর্তি পরীক্ষার জন্য আন্দোলন ২ দিন শিথিল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১২ অক্টোবর ২০১৯, শনিবার, ৩:০২

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা উপলক্ষে আগামী ১৩ ও ১৪ই অক্টোবর আন্দোলন শিথিল করেছেন আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনকারী শিক্ষার্থীরা। আজ বেলা আড়াইটার বুয়েটের শহীদ মিনার প্রাঙ্গণে এক সাংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষ থেকে ১৫তম ব্যাচের মাহমুদুর রহমান সায়েম এ ঘোষণা দেন।
১৩ ও ১৪ই অক্টোবর আন্দোলন শিথিলের ঘোষণা দিয়ে তিনি বলেন, ভর্তি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে এবং গতকালের দেয়া পাঁচ দফা দাবির বিষয়ে প্রশাসনের দৃশ্যমান পদক্ষেপ দেখে আস্থা ফিরেছে শিক্ষার্থীদের। এ কারণে আন্দোলন শিথিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সায়েম বলেন, এই দুদিন তারা ক্যাম্পাসে অবস্থান করবেন। কিন্তু ভর্তি পরীক্ষার পরিবেশ বজায় রাখবে এবং পরীক্ষার্থীদের সার্বিক সহায়তা করবে।
এসময় ১০ দফা দাবির বিষয়ে আন্দোলন প্রসঙ্গে আগামী দুদিনের পরিপ্রেক্ষিত সাংবাদিক সম্মেলন করে বিস্তারিত জানাবেন বলেও ঘোষণা দেন সায়েম। তিনি বলেন, ‘দশ দফার আন্দোলন চলমান। শুধু পাঁচ দফার বিষয়ে দৃশ্যমান পদক্ষেপ দেখে এবং ভর্তিচ্ছুদের কথা বিবেচনা করে দুদিনের জন্য আন্দোলন শিথিল করা হয়েছে।’
এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের পাঁচ দফা মেনে নিয়ে নোটিশ প্রকাশ করে বুয়েট প্রশাসন। শনিবার দুপুরে দাবি মেনে নিয়ে বিভিন্ন ভবনে লিখিত নোটিশ টানিয়ে দেয়া হয়। আসন্ন ভর্তি পরীক্ষার আগেই এই পাঁচ দাবি মেনে নেয়ার দাবিতে বুয়েটে আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর