× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

সিন্ধুর স্পিকারের পরিবারের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ অক্টোবর ২০১৯, শনিবার, ৩:২০

অবৈধ উপায়ে এক লাখ ৬১ হাজার কোটি রুপির সম্পদ অর্জনের অভিযোগে পাকিস্তানের সিন্ধু প্রদেশের স্পিকার আগা সিরাজ দুরানির পরিবারের সদস্য সহ ১২ পলাতকের বিরুদ্ধে শনিবার জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেছে করাচির জবাবদিহিতা বিষয়ক আদালত। স্পিকার ও অন্য সন্দেহভাজনের বিরুদ্ধে এত সম্পদ অর্জনের রেফারেন্সের শুনানিতে এ নির্দেশ জারি করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন ডন। এখানে উল্লেখ্য, স্পিকার দুরানি বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সিনিয়র নেতা। অবৈধ উপায়ে সম্পদ অর্জনের অভিযোগ তদন্তের জন্য এ বছর ২০ শে ফেব্রুয়ারি রাজধানী ইসলামাবাদের একটি হোটেল থেকে তাকে গ্রেপ্তার করে ন্যাশনাল একাউন্টেবলিটি ব্যুরো (এনএবি)।

এর পর থেকেই তার স্থাবর ও অস্থাবর সম্পদের বিষয়ে যাচাই করছে এনএবি। এর মধ্যে রয়েছে তার বিরুদ্ধে ৩৫২টি বেআইনি অ্যাপয়েন্টমেন্ট নিয়ে। এমপিএ হোস্টেল নির্মাণ খাত থেকে তিনি সরকারি বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন বলে অভিযোগ আছে।
একই অভিযোগ আছে সিন্ধু প্রাদেশিক পরিষদের নতুন ভবন নির্মাণ নিয়ে। শনিবারের শুনানিতে আদালত তদন্তকারী কর্মকর্তার কাছে জানতে চান পলাতকদের বিষয়ে কি ব্যবস্থা নেয়া হয়েছে। তাদেরকে নোটিশ দেয়া হয়েছে কিনা। এ প্রশ্নের জবাবে তিনি ইতিবাচক উত্তর দেন। এদিন পলাতক সবার সিএনআইসি কার্ড ব্লক করে দেয়ার নির্দেশ দেন আদালত এবং তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওদিকে দুরানির স্ত্রী নাহিদ দুরানি, তার ছেলে আগা শাহবাজ দুরানি ও চার মেয়ে রয়েছে ১২ সন্দেহভাজনের তালিকায়। তাদের বিরুদ্ধে ওই পরোয়ানা দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর