× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার

তাড়াহুড়ো নেই ফাহমিদা নবীর

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, ৭:৪৫

ব র্তমানে স্টেজ শো, টিভি অনুষ্ঠান ও নতুন গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন গুণী সংগীতশিল্পী ফাহমিদা নবী। বরাবরই ভালো মানের কথা-সুরকে প্রাধান্য দিয়ে গান করে থাকেন তিনি। তাই বেশ বেছে বেছেই কাজ করেছেন এরইমধ্যে। এখনও চলছে তেমনটাই। চলতি বছর ফাহমিদা নবীর কণ্ঠে বেশ কিছু গান প্রকাশ হয়েছে। সর্বশেষ গেল ১০ই অক্টোবর প্রকাশ হয়েছে তার নতুন গান ‘শ্রাবণ এলে’। গানটি ভিডিওসহ রঙ্গন মিউজিকের ব্যানারে প্রকাশ হয়েছে। জামাল হোসেনের কথায় এর সুর ও সংগীত করেছেন মুহিন।
ফাহমিদা নবী বলেন, সত্যি বলতে নতুন গান নিয়ে আমার তাড়াহুড়া নেই। আস্তে ধীরেই কাজ করতে চাই। কারণ তাড়াহুড়া করে আর যাই হোক গান হয় না। মানের সঙ্গে আপস করতে চাই না। এ কারণে বেছে বেছে কাজ করি। সম্প্রতি চমৎকার স্মৃতির মধুরতায় ভাবনার একটা গান করেছি। ‘শ্রাবণ এলে’-শীর্ষক এ গানটি গাইতে গিয়ে মনে হয়েছে এতো সবার কথাই! আশা রাখি গানটা ভালো লাগবে। এমন ভালো কিছু গান নিয়েই আসলে সামনের পথটা পাড়ি দিতে চাই। এদিকে ফাহমিদা নবী বর্তমানে নতুন আরো বেশকিছু গানের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এরমধ্যে নিজের সুরে একটি অ্যালবামের কাজও করছেন। তাছাড়া কয়েকটি সিঙ্গেল করছেন, যা বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে সামনে প্রকাশ হবে। অন্যদিকে মেয়ে আনামোলের নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠানও গড়েছেন ফাহমিদা নবী। যেখান থেকে ভালো মানের গান প্রকাশের চেষ্টা করে যাচ্ছেন। আর নতুন গান করা ছাড়াও নিজের গান শেখানোর প্রতিষ্ঠান ‘কারিগরী’ নিয়েও ব্যস্ত সময় পার করছেন ফাহমিদা নবী। এ বিষয়ে তিনি বলেন, গান মানুষের মনের খোরাক। তবে এই ডিজিটাল যুগে ভালোর পাশাপাশি মানহীন গানের সংখ্যাও কম নয়। সেদিক থেকে আমি সব সময় চাই শুদ্ধ ও মানসম্পন্ন গানের চর্চাটা যেন তরুণ প্রজন্ম করে। আমার প্রতিষ্ঠান কারিগরীতে শিক্ষার্থীদের আমি এই পরামর্শ সব সময় দিয়ে থাকি। কারণ ভালো মানের গানের বিকল্প নেই। একটি ভালো কথা-সুরের গান যেমন টিকে থাকে, তেমনই শিল্পীকেও টিকিয়ে রাখে। সাময়িক জনপ্রিয়তা পাওয়ার জন্য গা না ভাসিয়ে শুদ্ধ সংগীতের চর্চা করে যেতে হবে, তাহলে জনপ্রিয়তা এমনিতে আসবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর