× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৩ অক্টোবর ২০১৯, রবিবার, ৮:৫০

নতুন মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ পেয়েছেন সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে ২২তম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে খন্দকারকে আনোয়ারুলকে এ নিয়োগ দেয়। তিনি মোহাম্মদ শফিউল আলমের স্থলাভিষিক্ত হচ্ছেন। খন্দকার আনোয়ারুল ইসলাম ১৯৮৩ সালের বিশেষ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। চাকরির মেয়াদ শেষে এক বছরের চুক্তিতে মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করছেন শফিউল আলম। আগামী ডিসেম্বরে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা। শফিউল আলম চুক্তিতে বিশ্বব্যাংকে বিকল্প নির্বাহী পরিচালকের দায়িত্ব পাচ্ছেন বলে এর আগে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানিয়েছিলেন। একই সঙ্গে আনোয়াররুল ইসলামের মন্ত্রিপরিষদ সচিব হওয়ার বিষয়টিও তখন জানিয়েছিলেন অর্থমন্ত্রী।
নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ২০১১ সালের ১৩ই নভেম্ব সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগ দেন। তিনি ২০১৩ সালের ৩১শে জানুয়ারি সচিব পদে পদোন্নতি পান। ২০১৭ সালের ১৩ই জুলাই সিনিয়র সচিব হন। আনোয়ারুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস ডিগ্রি অর্জন করেন। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। তার স্ত্রী কামরুন নাহার মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব। তিনি দুই পুত্রসন্তানের জনক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর