× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার
অনূর্ধ্ব-১৭ দলের পাকিস্তান সফর

‘ভয়ঙ্কর’ অ্যাবোটাবাদে নয়, ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, ৯:১৭

২২শে অক্টোবর পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দল। সফরের দিনক্ষণ ঠিক থাকলেও পরিবর্তন হয়েছে ভেন্যুর। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল কায়েদার সর্বোচ্চ নেতা ওসামা বিন লাদেনের মৃত্যুভূমি বলে খ্যাত অ্যাবোটাবাদ। যুক্তরাষ্ট্রের দাবি, সেখানেই সার্জিক্যাল স্ট্রাইকের মাধ্যমে লাদেনকে হত্যা করেছেন তারা। এই অঞ্চল পাকিস্তানের একটি সামরিক এলাকা বলেই পরিচিত। বাংলাদেশের কিশোর দলের সেখানেই খেলার কথা ছিল। তবে শেষ মুহূর্তে ভেন্যু পরিবর্তন করা হয়েছে। অ্যাবোটাবাদে নয়, সিরিজের সব ম্যাচ হবে রাওয়ালপিন্ডিতে।
বিষয়টি নিশ্চিত করেছেন অনূর্ধ্ব-১৭ দলের নির্বাচক ও এই সফরের ম্যানেজার হাসিবুল হোসেন শান্ত। তিনি বলেন, ‘২১শে অক্টোবর দল পাকিস্তান সফরে যাচ্ছে। তবে ভেন্যু পরিবর্তন হয়েছে। অ্যাবোটাবাদে ম্যাচগুলো হবে না। সব ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে।’ তবে কেন হঠাৎ ভেন্যু পরিবর্তন তা জানাতে পারেননি নির্বাচকরা। জানা যায়,  আবহাওয়ার কারণে এ পরিবতর্ন হয়েছে। সফরের আগেই অবশ্য  একটি নিরাপত্তা প্রতিনিধি দল যাচ্ছে পাকিস্তানে। তারা নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে রিপোর্ট দিবে।
ধারণা করা হচ্ছে অ্যাবোটাবাদ নিয়ে আতঙ্ক থাকার কারণেই ভেন্যুর পরিবর্তন! তবে তা উড়িয়ে দিয়ে বিসিবির গেম ডেভলপমেন্টের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কায়সার বলেন, ‘আসলে তা নয়, অ্যাবোটাবাদের আবহাওয়া রিপোর্টে টানা বৃষ্টির সম্ভাবনার কারণেই সেখানে ম্যাচ  দেয়া হয়নি। আগে ভেন্যু ছিল ২টা- অ্যাবোটাবাদ ও রাওয়ালপিন্ডি। কিন্তু এখন একটি ভেন্যুতেই সব ম্যাচ হবে।’ ২১শে অক্টোবর অনূর্ধ্ব-১৭ দল দেশ ছাড়বে পাকিস্তানের উদ্দেশ্যে। সেখানে তিনদিনের ম্যাচ দিয়ে সফর শুরু হবে টাইগার কিশোরদের। প্রথম ম্যাচ ২৫শে অক্টোবর। ওয়ানডে সিরিজ শেষে দল দেশে ফিরবে আগামী ৮ই নভেম্বর।
সফরের জন্য এখনো দল ঘোষণা করেননি নির্বাচকরা। এ বিষয়ে হাসিবুল হোসেন শান্ত বলেন, ‘আমাদের একজন অলরাউন্ডার ইনজুরিতে আছে। আশা করি ওর ফিজিও রিপোর্ট দ্রুতই হাতে পাবো তারপরই দল ঘোষণা করবো। এই সফরে বাংলাদেশের কিশোররা পাকিস্তান অনূর্ধ্ব-১৭ দলের বিপক্ষে ২টি তিন দিনের ম্যাচ খেলবে। এছাড়াও খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।’  দলের সঙ্গে প্রধান কোচ হিসেবে যাচ্ছেন মিজানুর রহমান বাবুল ও তার সহকারী হিসেবে থাকবেন জাতীয় দলের সাবেক ওপেনার মেহরবার হোসেন অপি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর