× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

৮ উপজেলা, ২ পৌরসভা, ১৪ ইউপিতে ভোটগ্রহণ চলছে

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, ১০:৩৮

৮ উপজেলা পরিষদ, ২ পৌরসভা ও ১৪ ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ সকাল ৯টা থেকে ভোটগ্রহল শুরু হয়েছে। চলবে একটানা বিকেল ৫টা পর্যন্ত।

ইসি সূত্রে জানা গেছে, চার উপজেলা, তিনটি ইউনিয়ন পরিষদ, দু’টি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। বাকিগুলোতে ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে।

৩রা সেপ্টেম্বর স্থানীয় সরকারের এসব প্রতিষ্ঠানের ভোটের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষদিন ছিল ১২ই সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ই সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২২শে সেপ্টেম্বর।

ভোটগ্রহণের কারণে আজ সংশ্লিষ্ট এলাকাগুলোয় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ।
বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা  গেছে, ভোটার উপিস্থিতি কম।

এদিকে নির্বাচন উপলক্ষ্যে জেলাজুড়ে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।  ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত সদর উপজেলায় মোট ভোটার রয়েছে ৩ লাখ ৮১ হাজার ৯১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯০ হাজার ৬৯৩ ও মহিলা ভোটার ১ লক্ষ ৯১ হাজার ২২১ জন। জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ১৫৭টি ভোট কেন্দ্রে ৯৯৫টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।  

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের এড. মো. নজরুল ইসলাম, ধানের শীষের মো. তসিকুল ইসলাম তসি ও স্বত্বন্ত্র   মো. জিয়াউর রহমান তোতা (আনারস) এবং ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ  সোহরাব আলী (তালা), মো. তোসিকুল আলম (টিউবওয়েল), মো. নজরুল ইসলাম (উড়োজাহাজ), মো. নজরুল ইসলাম (টিয়া পাখি), নাহিদ ইসলাম (বই), লেনিন প্রামাণিক (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. শরিফা খাতুন (হাঁস), মোসা. শরীফা খাতুন (ফুটবল), মোসা. নাজনীন নাহার (পদ্ম ফুল), মোসা. তাসলিমা খাতুন (সেলাই মেশিন), মোসা. নাসরিন আখতার (কলস), মোসা. মাতুয়ারা বেগম (বৈদ্যুতিক পাখা) ও মোসা. রজনী খাতুন (প্রজাপতি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, সুষ্ঠ ও অবাধ নির্বাচনের জন্য সকল ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম প্রিজাইডিং অফিসাররা বুঝে নিয়েছেন। তিনি আরও জানান, সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, সুষ্ঠভাবে নির্বাচন করার লক্ষে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভ্রাম্যমান আদালত সার্বক্ষণিক দায়িত্বে থাকবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর