× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

পাবনায় ইসলামী ছাত্রী সংস্থার ১৪ সদস্য আটক

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে | ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৭:৫০

পাবনায় গোপন বৈঠকের সময় ইসলামী ছাত্রী সংস্থার সদস্যসহ ১৪ জনকে আটক করেছে পুলিশ। এরা সবাই বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্রী। এবং একজন বাড়িওয়ালা। এ সময় বিপুল পরিমাণ বিভিন্ন ধরনের জিহাদি বই, জঙ্গি সদস্য সংগ্রহের বিপুল পরিমাণ ফরম, জঙ্গি কাজে ব্যবহারের জন্য কর্মীদের নিকট হইতে চাঁদা আদায়ের রশিদ ও আদায়কৃত নগদ অর্থ, জঙ্গি কাজে ব্যবহৃত ল্যাপটপ ও মোবাইল ফোনসহ আরো বিভিন্ন ধরনের সাংগঠনিক বই, রেজিস্টারপত্রসহ বিভিন্ন ধরনের লিফলেট উদ্ধার করা হয়। গতরাতে পাবনা শহরের মনসুরাবাদ আবাসিক প্রকল্প-১ এর ক ব্লক এর ৫ নম্বর রোডের ১১৯ নম্বর বাড়ি থেকে তাদের আটক করা হয়। পাবনা পুলিশ সুপার শেখ মো. রফিকুল ইসলাম জানান-গোপন সংবাদের ভিত্তিতে জানতে পাবনা মনসুরাবাদ আবাসিক প্রকল্প-১ এর ৫নং রোডের ১১৯নং বাড়িতে জঙ্গি সংগঠনের কতিপয় সদস্য অবস্থান করছে। তারা গোপনে রাষ্ট্রবিরোধী বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পরিচালনাসহ দেশব্যাপী তাদের সদস্য সংগ্রহ এবং অর্থ সংগ্রহ করে আসছে। তারা উত্তরাঞ্চলের জেলাসমূহে নাশকতামূলক জঙ্গি কার্যক্রম পরিচালনার জন্য গোপন বৈঠক করছিল।
পাবনা থানার একটি অভিযানিক দল রোববার রাতে প্রায় ৩ ঘণ্টা অভিযান চালিয়ে ১৪ জনকে আটক করে। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিভিন্ন ধরনের জিহাদি বই, জঙ্গি সদস্য সংগ্রহের বিপুল পরিমাণ ফরম, জঙ্গি কাজে ব্যবহারের জন্য কর্মীদের নিকট হইতে চাঁদা আদায়ের রশিদ ও আদায়কৃত নগদ অর্থ ও জঙ্গি কাজে ব্যবহৃত ল্যাপটপ ও মোবাইল ফোনসহ আরো বিভিন্ন ধরনের সাংগঠনিক বই, রেজিস্টারপত্রসহ বিভিন্ন ধরনের লিফলেট উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন-বাড়ির মালিক সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন (৪৫), সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার গোপালপুর গ্রামের আবদুল মজিদের মেয়ে মোছা. রাবেয়া খাতুন (২৫), বগুড়া জেলার গাবতলী থানার বাইগুনি মধ্যপাড়া গ্রামের আনসার আলীর মেয়ে মোছাঃ লুনা খাতুন (২৮), পাবনা জেলার সাঁথিয়া থানার নিখড়া গড়িগ্রাম গ্রামের আমিন উদ্দিনের মেয়ে তাসলিমা খাতুন সুরাইয়া (১৮), পাবনা জেলার চাটমোহর থানার বোয়াইলমারী গ্রামের মুসাব আলীর মেয়ে মাহফুজা (২২), পাবনা জেলার সাঁথিয়া থানার কাশিনাথপুর নতুন পাড়া গ্রামের সোহরাব মোল্লার মেয়ে নাজমা খাতুন (২৭), নাটোর জেলার বাগাতিপাড়া থানার গোপালপুর দেবনগর গ্রামের মৃত মহসিন আলীর মেয়ে ফাতেমা (২২), নাটোর জেলার লালপুর থানার বাউড়া গ্রামের জমসেদ আলীর মেয়ে আসমাউল হোসনা (২৫), ঢাকা জেলার কাফরুল থানার মিরপুর ১৩ এলাকার আলাউদ্দিনের স্ত্রী মোছাঃ ওমা খাতুন (৩০), পাবনা সদর থানার বলরামপুর গ্রামের আহম্মদ প্রামাণিকের মেয়ে মোছাঃ লাকি (২৪), বগুড়া জেলার বগুড়া সদর থানার নাড়লী গ্রামের শামসুজ্জামানের মেয়ে শারমিন (শামচী) (২৬), সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার কলাগাছি গ্রামের আতাউল রহমানের আরিফা খাতুন (২৮), পাবনা আটঘরিয়া উপজেলার হাপানিয়া গ্রামের বাকি বিল্লাহর মেয়ে শামীমা নাসরিন (২০) এবং সিরাজগঞ্জ জেলার সদর থানার আলোকদিয়ার গ্রামের আবদুল মালেকের মেয়ে তানজিলা খাতুন (২০)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর