× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

আবরার হত্যার প্রতিবাদে যশোর ও কিশোরগঞ্জে মানববন্ধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে | ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৭:৫১

 বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির দাবিতে যশোরে মানববন্ধন হয়েছে। সচেতন নাগরিক কমিটি যশোরের উদ্যোগে গতকাল বেলা ১১টার সময় প্রেস ক্লাব যশোরের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি অধ্যাপক সুকুমার দাসের নেতৃত্বে সংগঠনের সদস্যরা মানববন্ধনে অংশ নেন। ঘণ্টাব্যাপী মানববন্ধন থেকে অংশগ্রহণকারীরা আবরার হত্যায় জড়িত সকলকে শনাক্ত ও আটক করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান। একইসঙ্গে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বক্তারা বলেন, দেশে অনেক হত্যাকাণ্ডের বিচার হয়নি। বিচারের নামে প্রহসন হয়েছে। বর্তমান সরকারকে এ বিচারহীনতার পথ থেকে বের হয়ে আসতে হবে।
যাতে দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠা পায়।
স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে: বুয়েটের ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ডকে একদিকে বাক্‌স্বাধীনতার ওপর নিষ্ঠুরতম আঘাত ও অন্যদিকে ছাত্রসংগঠন তথা শিক্ষাঙ্গনের ওপর দুর্বৃত্তায়িত অসুস্থ রাজনৈতিক প্রভাবের নিষ্ঠুর পরিণতি উল্লেখ করে অবিলম্বে বুয়েটসহ দেশের সকল শিক্ষাঙ্গনকে সম্পূর্ণ দলীয় রাজনীতিমুক্ত করার দাবি জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), কিশোরগঞ্জ। কিশোরগঞ্জ শহরের গৌরাঙ্গবাজারের স্টেশন রোডে সনাক আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানানো হয়। সোমবার দুপুরে অনুষ্ঠিত এই মানববন্ধনে বক্তব্য রাখেন- সনাক সদস্য ও জেলা মহিলা পরিষদের সভাপতি এডভোকেট মায়া ভৌমিক, সনাক সদস্য সংস্কৃতিজন মানস কর, সহ-সমন্বয়কারী এডভোকেট হামিদা বেগম, সদস্য কলাম লেখক গাজী মহিবুর রহমান, শওকত মোস্তফা খান ও আবদুর রশিদ রেজা, ইয়েস সদস্য জাকিরুল হক, ইয়েস ফ্রেন্ডস শুভ সরকার প্রমুখ।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর