× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

ওয়েলসের আশা বাঁচিয়ে রাখলেন বেল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৮:৪২

ইউরো ২০২০-এর বাছাইয়ে খুব ভালো অবস্থানে নেই ওয়েলস। রোববার ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে গেলে মূল পর্বে খেলা আরো কঠিন হয়ে যেতো তাদের। ঘরের মাঠে শুরুতে পিছিয়ে পড়ায় ওয়েলসের পরাজয়ের শঙ্কা জাগে। তবে রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেলের গোলে ১-১ সমতা নিয়ে মাঠ ছাড়ে দলটি। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে চতুর্থ স্থানে রয়েছে ওয়েলস। নিজেদের শেষ দুই ম্যাচ তারা খেলবে আজারবাইজান ও হাঙ্গেরির বিপক্ষে। ১২ পয়েন্ট নিয়ে হাঙ্গেরি দ্বিতীয় স্থানে থাকায় নিজেদের শেষ দুই ম্যাচেই জয় প্রয়োজন বেলদের। সঙ্গে তাকিয়ে থাকতে হবে স্লোভাকিয়ার দিকেও।
ওয়েলসের সমান ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে স্লোভাকিয়া। তাদের শেষ দুই ম্যাচ ক্রোয়েশিয়া ও আজারবাইজানের বিপক্ষে। এদিন বেলজিয়াম ও ইতালির পর ইউরোর মূল পর্ব নিশ্চিত করে রাশিয়া ও পোল্যান্ড।
এদিকে ১৪ পয়েন্ট অর্জন করলেও বিশ্বকাপ রানার্সআপ ক্রোয়েশিয়ার ইউরোর মূল পর্ব এখনো নিশ্চিত হয়নি। ওয়েলসের সঙ্গে ড্রয়ে অপেক্ষা বেড়েছে লুকা মদরিচের দলে। ম্যাচটিতে পেশির ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন রিয়াল মিডফিল্ডার মদরিচ। তবে ইউরো বাছাইয়ে ক্রোয়েশিয়ার শেষ ম্যাচ ১৬ই নভেম্বর। ফলে মদরিচের চোট ভাবাচ্ছেন না ক্রোয়াটদের। তবে রিয়াল মাদ্রিদ পড়েছে বিপদে। সামনে বার্সেলোনার বিপক্ষে মৌসুমের এল ক্লাসিকো। এদিকে আরেক মিডফিল্ডার টনি ক্রুসও রয়েছেন চোটে। ওয়েলস-ক্রোয়েশিয়া ম্যাচে বাম পায়ে আঘাত পান গ্যারেথ বেলেও। রিয়াল কোচ জিনেদিন জিদানের দুশ্চিন্তা তাই আরো বাড়লো।
১০ জনের জার্মানিই যথেষ্ট
ম্যাচের ১৪তম মিনিটে এমরি চান দেখেন লাল কার্ড। জার্মানি পরিণত হয় ১০ জনের দলে। তবে একজন কম নিয়েই রোববার এস্তোনিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয় কুড়ায় কোচ জোয়াকিম লো’র শিষ্যরা। জোড়া গোল করেন ম্যানচেস্টার সিটি তারকা ইলকাই গুন্ডোয়ান। অপর গোলটি করে লাইপজিগ স্ট্রাইকার টিমো ভেরনার। এ জয়ে ইউরোর মূল পর্ব নিশ্চিত হয়নি জার্মানির। ‘সি’ গ্রুপে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তারা রয়েছে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডস শীর্ষে অবস্থান করছে। একই দিন বেলারুশের বিপক্ষে ২-১ গোলে জেতে ডাচরা। জোড়া গোল করেন লিভারপুল মিডফিল্ডার জর্জো ভাইনালদাম। ১৬ই নভেম্বর তৃতীয় স্থানে থাকা উত্তর আয়ারল্যান্ডের বিপক্ষে ড্র করলেই মূল পর্বে নাম লেখাবে নেদারল্যান্ডস। বাছাইপর্ব উতরাতে ব্যর্থ হওয়ায় ফ্রান্সে অনুষ্ঠিত গত ইউরোতে দর্শক সারিতে ছিল দলটি। এরপর ২০১৮ বিশ্বকাপ থেকেও ছিটকে যায় তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর