× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

ফেনীতে সুজন’র গোলটেবিল বৈঠক

বাংলারজমিন

ফেনী প্রতিনিধি | ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৮:৫১

 সারা দেশে ছোট বড় অনেক সম্রাট তৈরি হয়েছে। এ সম্রাট শুধু আওয়ামী লীগে নয়, সব দলেই রয়েছে। রাজনৈতিক ‘সম্রাট’ পরিবর্তনের জন্য রাজনৈতিক ঐকমত্য প্রয়োজন বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক-সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। গতকাল দুপুরে শহরের একটি গণমিলনায়তনে সুজন ফেনী জেলা শাখার আয়োজনে ‘বাংলাদেশের রাজনৈতিক সংস্কার ও নাগরিক ভাবনা শীর্ষক’ গোলটেবিল বৈঠকে তিনি এমন মন্তব্য করেন। ছাত্র রাজনীতি নিষিদ্ধ প্রসঙ্গে তিনি বলেন, ছাত্রদের রাজনীতি করা সাংবিধানিক অধিকার। এ অধিকার খর্ব করা উচিৎ নয়। তবে লেজুড় ভিত্তিক ছাত্র রাজনীতি বন্ধ হওয়া প্রয়োজন। লেজুড় ভিত্তিক ছাত্ররাজনীতির পাশাপাশি লেজুড় ভিত্তিক শিক্ষকরাজনীতি বন্ধ করতে হবে।
নির্বাচন কমিশনকে উদ্যোগ নিতে হবে রাজনৈতিক দলগুলোর ছাত্ররাজনীতির নামে লেজুড়ভিত্তিক রাজনীতি বন্ধের। সুজন ফেনী জেলা শাখার সভাপতি এডভোকেট লক্ষণ চন্দ্র বণিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ শাহাদাত হোসেনের সঞ্চালনায় বৈঠকে বক্তব্য রাখেন ফেনী জেলা আওয়ামীলীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, বরেণ্য শিক্ষাবিদ ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক, শিক্ষাবিদ ও সাহিত্যিক প্রফেসর রফিকুর রহমান ভূঁইয়া, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, ফেনী ন্যাশনাল কলেজের অধ্যক্ষ প্রফেসর সন্তোষ রঞ্জন নাথ, ফেনী সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর উৎপল কান্তি বৈদ্য, ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের নির্বাহী সচিব ডা. এ.এস.এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজীদ।
আলোচনায় অংশ নেন ফেনী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবদুল মোতালেব, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মেজবাহ উদ্দিন খান, বিএনপির নেতা আলাল উদ্দিন আলাল, খোন্দকার নজরুল ইসলাম প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর