× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার

রোনালদোর ইতিহাসগড়া ম্যাচে পর্তুগালের হার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ১০:৪২


গোল করাই নেশা ক্রিস্টিয়ানো রোনালদোর। ক্যারিয়ারে অসংখ্য রেকর্ডের মালিক রোনালদো সোমবার ইউরো বাছাইয়ে ইউক্রেনের বিপক্ষে করেন ৯৫তম আন্তর্জাতিক গোল। সব মিলিয়ে ৯৭৪তম পেশাদার ম্যাচে ৭০০তম গোল করেন এই পর্তুগিজ উইঙ্গার। ফুটবল ইতিহাসে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে সাতশ গোল করলেন রোনালদো। তার আগে এই কীর্তি গড়েছিলেন হাঙ্গেরির পেরেঙ্ক পুসকাস, ব্রাজিলের পেলে-রোমারিও, জার্মানির জার্ড মুলার ও সাবেক চেকোস্লোভাকিয়ার জোসেফ বিকান।

রোনালদোর ইতিহাসের ম্যাচে ইউক্রেনের কাছে ২-১ গোলে পরাজিত হয় পর্তুগাল। ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে মূল পর্বে নাম লেখালো ইউক্রেন। তবে ৬ ম্যাচে ১১ পয়েন্ট থাকায় বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালের ভবিষ্যত অনিশ্চিত। তাদের সমান ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে সার্বিয়া রয়েছে তৃতীয় স্থানে।

গত শুক্রবার লুক্সেমবার্গের বিপক্ষে ক্যারিয়ারের ৬৯৯তম গোল করেন রোনালদো।
তবে স্পেনের ক্রীড়া দৈনিক মার্কাসহ কয়েকটি সংবাদমাধ্যম দাবি করেন এটি রোনালদোর ৭০০তম গোল। একটি গোল বাড়িয়ে বলা হয়েছে। বিতর্কিত সেই গোলটি হয়েছিল ১৮ই সেপ্টেম্বর ২০১০ সালে। সেদিন আনোয়েতায় লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ। সে ম্যাচের এক পর্যায়ে রোনালদো ফ্রিকিক নেন। যেটি তার সতীর্থ পেপের পেছনে লেগে জড়িয়ে যায় সোসিয়েদাদের জালে।

মার্কা গোলটি রোনালদোর নামে লিপিবদ্ধ করে। কিন্তু ম্যাচের দায়িত্বে থাকা রেফারি ম্যাথু লাহোজ গোলটি লিপিবদ্ধ করেন পেপের নামে। অধিকাংশ সংবাদমাধ্যম রেফারির সিদ্ধান্ত গ্রহণ করে।

যেভাবে রোনালদোর ৭০০ গোল
পর্তুগাল- ৯৫
স্পোর্টিং সিপি- ৫
ম্যানইউ- ১১৮
রিয়াল মাদ্রিদ- ৪৫০
জুভেন্টাস- ৩২

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর