× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার

ভারতের বিপক্ষে টাইব্রেকারে স্বপ্নভঙ্গ বাংলাদেশের মেয়েদের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৮:৩৯

অনূর্ধ্ব-১৫ সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের মেয়েদের। মঙ্গলবার ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে ভারতের কাছে হারে বাংলাদেশ। নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচটি গোলশূন্য সমতা ছিল।

ম্যাচের দুই অর্ধেই ভারত আধিপত্য দেখিয়ে খেলেছে। প্রথমার্ধে বাংলাদেশ তেমন কোনো আক্রমণ  তৈরি করতে পারেনি। ৫৫তম মিনিটে হঠাৎ চাংলিমিথাং স্টেডিয়ামের ফ্লাডলাইট বন্ধ হয়ে যায়। এরপর বেশ কিছুক্ষণ খেলা বন্ধ ছিল। ৬৩তম মিনিটে গোলের একটি সুযোগ নষ্ট করে বাংলাদেশ। এরপর বলার মতো আর কোনো আক্রমণ করতে পারেনি স্বপ্নারা।
নির্ধারিত ৯০ মিনিটে গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচটি। এরপর পেনাল্টি শুটআউটে বাংলাদেশের হয়ে প্রথম শটই মিস করে বসেন সামসুন্নাহার। ভারত টানা পাঁচটি শটেই গোল করে।

নারী ফুটবলে বাংলাদেশ ফুটবলের অন্যতম প্রতিদ্বন্দ্বী ভারত। আর অনূর্ধ্ব ১৫-নারী সাফ টুর্নামেন্টে সে প্রতিদ্বন্দ্বিতা আরো বেশি। ২০১৭ সালে প্রথম আসরে স্বাগতিক হিসেবে শিরোপা জেতে বাংলাদেশ। ফাইনালে প্রতিপক্ষ ছিল ভারত। গতবার এই ভারতের কাছেই শিরোপা খোয়ায় বঙ্গকন্যারা। আর দুই আসরেই তৃতীয় স্থান অর্জন করে ভুটান।

এবার দ্বিতীয়বারের মতো অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্ট আয়োজন করে ভুটান। চারটি দল নিজেদের মধ্যে রাউন্ড রবিন লীগ খেলে। ৩ ম্যাচে ভারত ও বাংলাদেশ উভয় দল দুটি করে জয় কুড়ায়। শিরোপা প্রত্যাশী এ দুই দলের গ্রুপ পর্বের লড়াইটা ছিল বেশ জমজমাট। ভারতের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ভুটানের বিপক্ষে ২-০ ও নেপালের বিপক্ষে বাংলার মেয়েরা জিতেছিল ২-১ গোলে। টুর্নামেন্টে বাংলাদেশের হয়ে সর্বাধিক ২ গোল করেন শাহেদা আক্তার রিপা। একটি করে গোল করেন রোজিনা আক্তার, সামসুন্নাহার ও স্বপ্ন রানী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর