× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার

নিরাপত্তা নিয়ে শ্রীলঙ্কার অনুযোগ, নাখোশ পাকিস্তান

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৯:০৪

পাকিস্তান সফরে পাওয়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে একটু অনুযোগের কথা জানিয়েছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান শাম্মি সিলভা। সে মন্তব্য একদমই পছন্দ হয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। পিসিবি বলেছে, নিরাপত্তা সংক্রান্ত সকল সিদ্ধান্ত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অনুমতি নিয়েই গ্রহণ করা হয়েছে।
পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে এখনো সন্দেহ রয়ে গেছে। এ অবস্থা কাটিয়ে তুলতে শ্রীলঙ্কাকে সফরে ডেকেছিল পাকিস্তান। করাচি ও লাহোরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে লঙ্কানরা। কিন্তু শ্রীলঙ্কা দল দেশে ফেরার পর শাম্মি সিলভার মন্তব্য পাকিস্তানকে ক্ষুব্ধ করেছে। দেশে ফিরে সিলভা বলেছেন, পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা খেলোয়াড়দের দমবন্ধ অবস্থায় ফেলে দিয়েছিল। তিন থেকে চার দিন টানা হোটেলে বন্দি থেকে সবাই বিরক্ত হয়ে গিয়েছিল।
এদিকে পিসিবির এক সূত্র জানিয়েছে, এমন সংবাদে বোর্ড এসএলসির সঙ্গে যোগাযোগ করেছে। পিসিবি সূত্রে বার্তা সংস্থা পিটিআই জানায়, ‘এমন মন্তব্যে পিসিবি খুব হতাশ এবং আহত হয়েছে। তাদের বোর্ডই অনুরোধ করেছিল প্রেসিডেনশিয়াল নিরাপত্তা দেয়ার জন্য। আমরা চেয়েছি তারা যেন যতটা সম্ভব আরামের সঙ্গে থাকতে পারে।’ নিরাপত্তা শঙ্কায় শ্রীলঙ্কা মূল স্কোয়াডের দশ জন খেলোয়াড় পাকিস্তান সফরে যাননি। দলের সঙ্গে মনোবল বাড়াতে সঙ্গী হয়েছিলেন বোর্ড সভাপতি, সাধারণ সম্পাদক ও শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী। শাম্মির মন্তব্যে নাখোশ বিসিবি এসএলসিকে মনে করিয়ে দিয়েছে, লঙ্কান ক্রিকেটারদের গলফ খেলা ও কেনাকাটা করার সুযোগ দেয়া হয়েছিল সফরে।
২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলঙ্কা দলের বাসে বন্দুকধারী হামলার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান এবারের পিএসএল নিজেদের মাটিতেই আয়োজন করতে চায়। আগামী বছর বাংলাদেশকেও টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়ে রেখেছে তারা। এমন অবস্থায় নিরাপত্তা নিয়ে শ্রীলঙ্কার এমন মন্তব্য বিরূপ প্রভাব ফেলবে বলে ভাবছে পিসিবি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর