× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

‘দ্য হান্ড্রেড’ ক্রিকেটের ড্রাফটে বাংলাদেশের ১১ জন

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৪:৩৪

ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টের ড্রাফটে যুক্ত হলো আরো ৫ বাংলাদেশি খেলোয়াড়ের নাম। ইংল্যান্ডে ১০০ বলের এই আসরের ড্রাফটে থাকছেন বাংলাদেশের ১১ জন ক্রিকেটার। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে একশ বলের ক্রিকেট আসর ‘দ্য হান্ড্রেড’। আগামী বছরের জুলাই-আগস্টে মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। যেখানে বিশ্বের প্রায় তিন শতাধিক ক্রিকেটারদের মধ্য থেকে গঠন করা হবে ৮ দলের স্কোয়াড। টুর্নামেন্টের পূর্ণাঙ্গ খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে আয়োজকরা। যেখানে ইংল্যান্ডের স্থানীয় ও বিদেশি মিলে মোট ৩৩০ জন ক্রিকেটারকে তালিকাবদ্ধ করা হয়েছে। আগামী রোববার ড্রাফটের মাধ্যমে দল পাবে খেলোয়াড়রা।
প্রথমে জানা গিয়েছিল হান্ড্রেড বল ক্রিকেটে সাকিব আল হাসান, তামিম ইকবালসহ মোট ৬ জন বাংলাদেশি ক্রিকেটার থাকবেন ড্রাফটে। তবে চূড়ান্ত তালিকায় যুক্ত হয়েছে আরো পাঁচ বাংলাদেশি ক্রিকেটারের নাম।
হান্ড্রেড আসরের ড্রাফটে ওঠা খেলোয়াড়রা হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

ইংল্যান্ডের সাত শহরের আট দল নিয়ে হবে ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্ট। লন্ডন থেকে থাকছে ২টি দল। দলগুলো হলো- বার্মিংহাম ফিনিক্স (এজবাস্টন), লন্ডন স্পিরিট (লর্ডস), ম্যানচেস্টার অরিজিনালস (ওল্ড ট্র্যাফোর্ড), নর্দান সুপারচারজার্স, ওভাল ইনভিনসিবলস (দ্য ওভাল), সাউদার্ন ব্রেভ (আগাস বোল), ট্রেন্ট রকেটস (ট্রেন্ট ব্রিজ) এবং ওয়েলস ফায়ার (কার্ডিফ)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর