× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার

সৈয়দ আবদুল হাদী গাইলেন ফাহমিদা নবীর সুরে

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৪৪

গুণী সংগীতশিল্পী ফাহমিদা নবী গাওয়ার পাশাপাশি মাঝেমধ্যেই গান লিখেন ও সুর করেন। এরইমধ্যে তার সুরে গান গেয়েছেন দেশের গুণী থেকে শুরু করে এ প্রজন্মের সংগীতশিল্পীরা। এবার তারই ধারাবাহিকতায় কিংবদন্তি সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদী গাইলেন ফাহমিদা নবীর সুরে। গানটি লিখেছেনও ফাহমিদা নবী। আর বিষয়টি নিয়ে দারুণ আনন্দিত এ তারকা। সম্প্রতি গানটিতে কণ্ঠ দিয়েছেন সৈয়দ আবদুল হাদী। এটির সংগীতায়োজন করেছেন ফাহমিদা নবীর ছোট ভাই সংগীত পরিচালক পঞ্চম। ফাহমিদা নবী বলেন, অনেক ভালো লাগার এবং স্বপ্নের মতো একটি কাজ করলাম।
কিংবদন্তি শিল্পী সৈয়দ আবদুল হাদী চাচা আমার সুরে গান গাইলেন। পঞ্চমের সংগীতায়োজনে গানটি ইতিমধ্যে রেকর্ডিং হয়েছে। আমার সুরে গানের গল্পটা করতে করতে অনেক কিছুই বলেছেন চাচা। তিনি অনেক প্রাসঙ্গিক কথা বা উপদেশ দিয়েছেন। যা শিল্পীর জন্য প্রয়োজনীয় তথ্য। এতো বড়মাপের মানুষ হওয়ার জন্য প্রতিদিনের চর্চার বাইরে আসলে আর কিছু নেই। চাচা গানটা দারুণ গেয়েছেন। খুব শিগগিরই সবাই শুনতে পাবেন। ফাহমিদা নবীর সুরে গান গাওয়া প্রসঙ্গে সৈয়দ আবদুল হাদী বলেন, এখন আসলে বেশি একটা গাওয়া হয় না। কারণ মনের মতো গানের বেশ অভাব। ভালো কথা-সুরের কাজ কম। সেদিক থেকে ফাহমিদার এ গানটির কথা-সুর ও সংগীত মিলিয়ে সত্যিই খুব ভালো লেগেছে। আমার বিশ্বাস গানটি প্রকাশ পেলে শ্রোতাদের ভালো লাগবে। এদিকে গেল সেপ্টেম্বরে সৈয়দ আবদুল হাদী আমেরিকাতে টানা বেশ কয়েকটি স্টেজ শো-তে অংশ নিয়েছেন। আপাতত দেশে কোনো স্টেজ শো নিয়ে ব্যস্ততা নেই তার। অন্যদিকে ফাহমিদা নবীর উপস্থাপনায় সম্প্রতি নিউজ টোয়েন্টি ফোর চ্যানেলে প্রচার শুরু হয়েছে ‘ফাহমিদা নবীর সঙ্গে গান ও আড্ডা’ বিষয়ক একটি অনুষ্ঠান। এটি প্রতি বৃহস্পতি ও শুক্রবার রাত ৯টায় চ্যানেলটিতে প্রচার হয়। শেষ হয়েছে ‘সেলন সুপার সিঙ্গার’ শীর্ষক রিয়েলিটি শো। এরইমধ্যে এটির গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল এনটিভিতে এ পর্বটি প্রচার হবে। এই রিয়েলিটি শো’র প্রধান তিন বিচারকের একজন ছিলেন ফাহমিদা নবী। এ ছাড়া গেল ১০ই অক্টোবর রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে জামাল হোসেনের কথা ও মুহিন খানের সুর সংগীতে ফাহমিদা নবীর ‘শ্রাবণ এলে’ গানটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর