× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার

মৌলভীবাজারে শিক্ষকদের কর্মবিরতি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৫৩

জেলার ৭টি উপজেলার ১০৫২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গ্রেড ও বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের কর্মবিরতি চলছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলাজুড়ে শিক্ষকরা কঠোরভাবে এই কর্মসূচি বাস্তবায়ন করছেন। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম  গ্রেড বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে ৪ দিনের এই কর্মসূচির ৩য় দিনে (বুধবার) অর্ধদিবস কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা। জেলার কুলাউড়া, জুড়ী, বড়লেখা, রাজনগর,  মৌলভীবাজার কমলগঞ্জ ও শ্রীমঙ্গলের কয়েক হাজার শিক্ষক ওই কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষণ করেছেন। চলমান এই আন্দোলনে তাদের পূর্ণ সমর্থনও জানাচ্ছেন। জানা যায় ১৪ই অক্টোবর সোমবার থেকে তারা চলমান এই কেন্দ্রীয় কর্মসূচি পালন করছেন। বৃহস্পতিবার (১৭ই অক্টোবর) পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন। ওই কর্মসূচিতে দাবি আদায় না হলে ২৩শে অক্টোবর বুধবার ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে পরবর্তী কঠোর কর্মসূচি আসবে বলে জানিয়েছেন আন্দোলন রত শিক্ষকরা।
সরেজমিন জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা যায় শিক্ষার্থীরা ক্লাসে উপস্থিত হচ্ছেন।  কিন্তু শিক্ষকরা পাঠদান থেকে রয়েছেন বিরত। এ বিষয়ে একাধিক শিক্ষক নেতা জানান আমাদের এই দাবিতে চলমান আন্দোলন ন্যায্য ও যৌক্তিক। আমাদের এই দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় সকল কর্মসূচি পালন করব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর