× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞা

বাংলারজমিন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৭:৫৬

গত ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত কমলগঞ্জের শমশেরনগর বনিক কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে নির্বাচিত ব্যবসায়ী প্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞা জারি করেছে উচ্চ আদালত। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী আইয়ূব আলী ১৪ই অক্টোবর উচ্চ আদালতে রিট পিটিশন-১১০০৪ এর শুনানি শেষে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক-আল জলিল-এর আদালত নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করার এ নিষেধাজ্ঞা জারি করেন। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, মৌলভীবাজারের জেলা প্রশাসক, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নোটিশ প্রদান করা হয়েছে। নিষেধাজ্ঞার আদেশে শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে বলা হয়েছে, উচ্চ আদালতে রিট পিটিশনের শুনানির আবেদন থাকায় কোন ক্রমেই নির্বাচিত শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতির কাছে ক্ষমতা হস্তান্তর করা যাবে না। এ দিকে তারা যেন ব্যবস্থা গ্রহণ করেন। বিষয়টি নিশ্চিত করে স্থানীয় শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুয়েল আহমদ বলেন, উচ্চ আদালতের নির্দেশনার বাহিরে কিছু করার সুযোগ নেই। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কথা শুনেছি। নির্দেশনা পাওয়ার পর তা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, কমলগঞ্জের শমসেরনগর বণিক কল্যাণ সমিতির এ নির্বাচন নিয়ে শুরু থেকেই নির্বাচন পরিচালনা কমিটি গঠন ও প্রচারণা নিয়ে নানা অভিযোগ উঠে।
এসব অভিযোগের মধ্যদিয়ে গত ২৭শে সেপ্টেম্বর ভোট গ্রহণ শেষে ফলাফল প্রকাশ নিয়ে অভিযোগ তুলে ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আয়ূব আলী গত ৩রা অক্টোবর কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেন। কিন্তু উপজেলা নির্বাহী অফিসার এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ না করায় উচ্চ আদালতে রিট করেন আয়ূব আলী। রিটের শুনানি শেষে নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করতে উচ্চ আদালত এ নিষেধাজ্ঞা জারি করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর