× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার

আবারো মাঠে ফিরছেন লারা-শচীনরা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫০

ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, জ্যাক ক্যালিস, মুত্তিয়া মুরালিধরনের মতো ক্রিকেটারদের খেলা দর্শকদের রোমাঞ্চিত করতো। ক্রিকেট মাঠে তাদের পদচারণা এখনো দর্শকদের স্মৃতিকাতর করে তোলে। ভারতীয় ক্রিকেট বোর্ডের উদ্যোগে আবার মাঠে ফিরছেন কিংবদন্তির এই ক্রিকেটাররা। সড়ক নিরাপত্তা প্রচারণামূলক একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন সাবেক ক্রিকেট তারকারা।
‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’ নামক টুর্নামেন্টটি আয়োজন করছে মহারাষ্ট্র রাজ্য সরকারের পেশাদার ব্যবস্থাপনা গ্রুপ ও সড়ক নিরাপত্তা ইউনিট। ২০১৮ সালের আগষ্টে বিসিসিআই’র কাছে এ টুর্নামেন্ট খেলার গ্রিন সিগন্যাল পেলেও প্রথম আসরের পর্দা উঠবে ২০২০ এর ২রা ফেব্রুয়ারি। দুই সপ্তাহব্যাপী চলমান এই টুর্নামেন্টের ইতি ঘটবে ১৬ই ফেব্রুয়ারি। প্রাথমিকভাবে আগামী ১০ বছরের জন্য এ টুর্নামেন্ট চালাতে চাইছে কর্তৃপক্ষ।
প্রথম আসরের জন্য পাঁচটি দলের নাম নিশ্চিত করেছে কর্তৃপক্ষ, ‘ভারত লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস এবং ওয়েষ্ট ইন্ডিজ লিজেন্ডস।’ এই টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য ইতিমধ্যে অবসর নেওয়া ১১০ জন ক্রিকেটার রাজি হয়েছেন। সারাবিশ্বে চলমান লীগগুলোর মতো একই নিয়মে চলবে নতুন এই টুর্নামেন্ট।
প্রথম আসরের জন্য শুধু টেস্ট খেলুড়ে দেশ থেকে খেলোয়াড় রাখা হয়েছে।
২০১৩ সালে অবসরের পর শচীন টেন্ডুলকার ২০১৪ সালে এমসিসির হয়ে লর্ডসে ওয়ানডে ও ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে টেন্ডুলকার একাদশ বনাম শেন ওয়ার্ন একাদশের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলেন। তবে অবসরে যাওয়ার পর প্রথমবারের মতো নিজ দেশের মাটিতে খেলতে নামবেন এই ভারতীয় ক্রিকেট ঈশ্বর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর