× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার

ভারত সফরে গেইলহীন উইন্ডিজ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫০

সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) প্রভাব পড়েছে ওয়েষ্ট ইন্ডিজ ক্রিকেটে। এবারের সিপিএলের শিরোপা জিতেছে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দল বার্বাডোজ ট্রাইডেন্টস। চ্যাম্পিয়ন ট্রাইডেন্টসের কোচ ফিল সিমন্স পেয়েছেন উইন্ডিজ ক্রিকেটের দায়িত্ব। টুর্নামেন্টের সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহক যথাক্রমে ব্র্যান্ডন কিং ও হেইডেন ওয়ালশ জুনিয়র প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ দলে ডাক পেয়েছেন। আগামী নভেম্বরে ভারতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। দলে জায়গা হয়নি তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল ও অফস্পিনার সুনীল নারাইনের।
সিপিএলে নজরকাড়া পারফরম্যান্সের পুরস্কার দ্রুতই পেলেন ২৪ বছর বয়সী ব্যাটসম্যান ব্র্যান্ডন কিং। গায়ানা আমাজন ওয়ারিয়র্সের টানা ১১ জয়ের অন্যতম কান্ডারি কিং পুরো টুর্নামেন্টে ১২ ম্যাচে একটি সেঞ্চুরি ও ৩ ফিফটিতে ১৫০ স্ট্রাইক রেটে ৪৯৬ রান করেন। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে, টি টোয়েন্টি দুই ফরমেটেই সুযোগ পেয়েছেন কিং।
অন্যদিকে ৯ ম্যাচে ২২ উইকেট শিকারি ২৭ বছরের হেইডেন ওয়ালশও সুযোগ পেয়েছেন উইন্ডিজ দলে। যদিও ওয়ালশ ইতিপূর্বে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছেন। ২০১৮ সালে নিজ জন্মভূমি যুক্তরাষ্ট্রের হয়ে খেলা শুরু করেন তিনি। চলতি বছরের শুরুতে যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হয় তার। যুক্তরাষ্ট্রের হয়ে ১টি ওয়ানডে এবং ৮ টি টোয়েন্টি খেলেছেন তিনি। তবে ওয়ালশের দ্বৈত পাসপোর্ট থাকায় উইন্ডিজের হয়ে খেলায় কোনো বাধা নেই।
২০১৬ সালে সবশেষ ওয়ানডে খেলা কাইরন পোলার্ড সীমিত ওভারের দুই সংস্করণে দলকে নেতৃত্ব দিবেন। সিপিএলে চোট পাওয়াতে সুনীল নারাইনের সুযোগ মিলেনি দলে। ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ৫, ৭ ও ৯ নভেম্বর টি টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে। ১৩, ১৬ ও ১৮ নভেম্বর হবে ওয়ানডে। ২৭ নভেম্বর টেস্ট ম্যাচ দিয়ে শেষ হবে সিরিজ।

উইন্ডিজ স্কোয়াড
টি টোয়েন্টি: কাইরন পোলার্ড(অধিনায়ক), নিকোলাস পুরান, এভিন লুইস, শিমরন হেটমায়ার, শেরফান রাদারফোর্ড, ব্র্যান্ডন কিং, ফ্যাবিয়ান অ্যালেন, জেসন হোল্ডার, হেইডন ওয়ালশ জুনিয়র, লেন্ডল সিমন্স, খ্যারি পিয়েরো, শেলডন কটরেল, দিনেশ রামদিন (কিপার), কেসরিক উইলিয়ামস, আলজারি জোসেপ।
ওয়ানডে: কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, এভিন লুইস, শিমরন হেটমায়ার, শাই হোপ, ব্র্যান্ডন কিং, সুনীল অ্যামব্রিস, জেসন হোল্ডার, হেইডন ওয়ালশ জুনিয়র, রস্টন চেজ, খ্যারি পিয়েরো, শেলডন কটরেল, কেমো পল, রোমারিও শেফার্ড, আলজারি জোসেপ।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর