× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

বুলগেরিয়ার নিষেধাজ্ঞা চান খোদ স্টয়চকভ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫১

বুলগেরিয়ান সমর্থকদের বর্ণবাদী আচরণ নিয়ে মুখ খুললেন সে দেশের ফুটবল কিংবদন্তি রিস্টো স্টয়চকভ। সাবেক এই ব্যালন ডি অর জয়ী খেলোয়াড় নিজ দেশকে ফুটবল থেকে নিষিদ্ধ ঘোষণার মাঝেই বুলগেরিয়ায় বর্ণবাদ বন্ধের সমাধান দেখেন।
ইউরো বাছাইপর্বের খেলায় সোফিয়ার ভাসিল লেভস্কি স্টেডিয়ামে গত ১৪ই অক্টোবর মুখোমুখি হয় ইংল্যান্ড ও বুলগেরিয়া। ইংল্যান্ড ৬-০ ব্যবধানে জয় পেলেও মাঠে স্বাগতিক দর্শকদের উগ্র আচরণ মুখ্য হয়ে ওঠে। বুলগেরিয়ান দর্শকরা ইংলিশ খেলোয়াড়দের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক আচরণ করে এবং নাজি স্যালুট দেয়। এই ঘটনায় উয়েফা কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করে বৃটিশ সরকার।
বুলগেরিয়ায় বর্ণবাদ যখন চরমে তখন সেদেশের কিংবদন্তি রিস্টো স্টয়চকোভের কাছে জানতে চাওয়া হয় তার সমাধান। আমেরিকান এক টিভিতে তার মতামতও দেন ১৯৯৪ সালের বর্ষসেরা এই খেলোয়াড়। বার্সেলোনার সাবেক স্ট্রাইকার স্টয়চকভ বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে সমর্থকদের আচরণ আমাকে লজ্জিত করেছে। আমি মনে করি, বর্ণবাদ বন্ধে বুলগেরিয়াকে ফুটবল থেকে লম্বা সময়ের জন্য নিষিদ্ধ করা উচিত।’ এসময় স্টয়চকভকে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর