× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

এশিয়ান চলচ্চিত্র উৎসবে ‘হাসিনা: এ ডটারস টেল’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৫:০৩

এশিয়াভিত্তিক সংগঠন ‘কাসা এশিয়া’র আয়োজনে স্পেনে অনুষ্ঠিত হচ্ছে ‘৭ম এশিয়ান ফিল্ম  ফেস্টিভ্যাল-২০১৯।’ এ উৎসবে এবারই প্রথম ছয়টি দেশের তথ্যচিত্র প্রদর্শনের ব্যবস্থা রাখা হয়েছে। আর সেখানেই প্রদর্শিত হচ্ছে ‘হাসিনা: এ ডটারস টেল’। জানা যায়, গত ১৪ই অক্টোবর মাদ্রিদের ‘বি দ্য ট্রাভেল ব্র্যান্ড এক্সপেরিয়েন্স’র হলরুমে সন্ধ্যা ৭টায় ‘হাসিনা: এ ডটারস টেল’ প্রথমবারের মতো প্রদর্শিত হয়। তথ্যচিত্রটি দেখতে হলরুমে উপস্থিত হন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিন, কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদসহ আরও অনেকে। এ সময় স্পেনের স্থানীয় দর্শকরাও উপস্থিত ছিলেন। ‘হাসিনা: এ ডটারস টেল’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন। প্রযোজক হচ্ছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান।
উল্লেখ্য, ‘হাসিনা: এ ডটারস টেল’-এর দ্বিতীয় প্রদর্শনী ১৬ই অক্টোবর সন্ধ্যা ৭টায় ওই একই হলরুমে অনুষ্ঠিত হয়। এছাড়া তৃতীয় প্রদর্শনী অনুষ্ঠিত হবে আগামী ৩ই নভেম্বর। স্পেনে এশিয়া অঞ্চলের  দেশগুলোকে নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ‘কাসা এশিয়া’র এবারের এ উৎসবে ৩০ অক্টোবর থেকে ১০ই নভেম্বর পর্যন্ত ১২ দিনব্যাপী মূল চলচ্চিত্র উৎসব এবং অফ ফেস্টিভ্যাল হিসেবে ৪  থেকে ৩১ শে অক্টোবর পর্যন্ত বিভিন্ন দেশের ডকুমেন্টারি ছবি দেখানো হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Jalal
১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, ৬:২৫

ha ha ha

অন্যান্য খবর