× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার

ড্রাগন মশার কয়েলকে ৩ লাখ টাকা জরিমানা

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৯:৩১

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) থেকে পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে ড্রাগন ব্র্যান্ডের মশার কয়েল উৎপাদন এবং বাজারজাত করে আসছে রাজধানীর কেরানীগঞ্জের সুনন ইন্টারন্যাশনাল ইন্ডাষ্ট্রিজ কোম্পানি লিমিটেড।

বৃহস্পতিবার বিএসটিআই’র মোবাইল কোর্টে ধরা পড়ে প্রতিষ্ঠানটির অবৈধ কর্মকান্ড। বিএসটিআই হতে গুণগত মান যাচাই না করে কেরানীগঞ্জের রুহিতপুর বিসিক শিল্পনগনীতে অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় উক্ত প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে বিএসটিআই আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী মামলা দায়েরের পাশাপাশি ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে উক্ত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় উক্ত মামলায় ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদানও করা হয়। এছাড়া বিপুল পরিমান বিএসটিআই’র মান চিহ্নযুক্ত মশার কয়েলসহ কারখানাটি সিলগালা করা হয়।
 
এ অভিযানে বিএসটিআই’র ফিল্ড অফিসার সিকান্দার মাহমুদ উপস্থিত ছিলেন। জনস্বার্থে বিএসটিআই’র এরূপ অভিযান আরো জোরদার করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর