× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার

‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’-এ আসছেন ওপার বাংলার তারকারা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, ৩:৫৫

দু’দিন বাদে ঢাকায় বসতে চলেছে দুই বাংলার চলচ্চিত্র তারকাদের মিলনমেলা। এপার বাংলার পাশাপাশি ওপার বাংলার তারকারা উপস্থিত হবেন এ অনুষ্ঠানে। আগামী সোমবার ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানের প্রথম আসর বসবে বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রী হলে। জানা যায়, বাংলাদেশ থেকে শাকিব খান, রিয়াজ, বিদ্যা সিনহা মীম, পরীমনির পাশাপাশি ভারত থেকে আসছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, রূপম ইসলাম, ঋতুপর্ণা সেনগুপ্ত, ঊষা উথুপ, মীর আফসার আলী, ঋতাভরী চক্রবর্তীসহ আরও অনেকে। আমন্ত্রিত অতিথিরা ২০ ও ২১ শে অক্টোবর ভারত থেকে ঢাকায় আসবেন। এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া। বাংলাদেশ থেকে সহ আয়োজক হিসেবে আছে বসুন্ধরা গ্রুপ। এছাড়া এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের টাইটেল স্পন্সর টিএম ফিল্মস।
পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল-এই তিনটি ক্যাটাগরিতে  মোট ২৪টি বিভাগে অ্যাওয়ার্ড দেওয়া হবে। এসব বিভাগের মধ্যে রয়েছে- সেরা ছবি, সেরা নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, পার্শ্ব অভিনেতা-অভিনেত্রী, সেরা গান, সেরা কণ্ঠশিল্পী নারী-পুরুষ, পপুলার ফিল্ম ইন দ্য ইয়ার, পপুলার অ্যক্টর অ্যান্ড অ্যক্ট্রেস অব দ্য ইয়ার, লাইভ টাইম অ্যচিভমেন্ট, সেরা কাহিনী, চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ইত্যাদি। ভারত থেকে জুুরি বোর্ডের মধ্যে রয়েছেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা-নির্মাতা ব্রাত্য বসু, সাংবাদিক ও সমালোচক গৌতম ভট্টাচার্য, প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। অন্যদিকে বাংলাদেশ থেকে জুরি হিসেবে আছেন অভিনেতা আলমগীর, অভিনেত্রী কবরী, ঔপন্যাসিক ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু এবং পরিচালক হাসিবুর রেজা কল্লোল। ইতিমধ্যে বিচারকরা সিনেমা দেখার কাজ শেষ করে ফেলেছেন। মনোনয়ন পাওয়া দুই বাংলার শিল্পীদের নামও প্রকাশ করা হয়েছে। এবার তাদের মধ্যে থেকে সেরা শিল্পীদের হাতে অ্যাওয়ার্ড তুলে  দেওয়ার পালা। এদিকে জানা গেছে, অ্যাওয়ার্ড অনুষ্ঠানে শুধুমাত্র রেড কার্পেটে সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে পারবেন। মূল অনুষ্ঠানের কোনো স্থিরচিত্র কিংবা ভিডিও সংগ্রহ করা যাবে না। মূল আয়োজনটি রেকর্ড করে বাংলাদেশ এবং ভারতে প্রচার করবে দুই দেশের মিডিয়া পার্টনার স্যাটেলাইট চ্যানেল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর