× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

শ্রদ্ধা আর ভালোবাসায় গিটার জাদুকরকে স্মরণ

বিনোদন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ৮:০০

ব্যান্ড সংগীতের কিংবদন্তি গিটার জাদুকর আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী ছিল গতকাল। গেল বছর এ দিনে না ফেরার দেশে চলে যান তিনি। আইয়ুব বাচ্চুর জন্ম, বেড়ে ওঠা চট্টগ্রামে। তাই এ শহর আর এখানকার প্রকৃতি ও মানুষজন ছিল তার অন্যতম আপন। গতকাল এ শহরে নানা আয়োজনে শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করা হয়েছে তাকে। খুব বেশিদিন হয়নি চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন আইয়ুব বাচ্চুর স্মরণে একটি রূপালি গিটার স্থাপন করেন শহরের প্রবর্তক মোড়ে। কবর জিয়ারতের সঙ্গে এই রূপালি গিটারেও ফুল দিয়ে তার অসংখ্য ভক্ত স্মরণ করেছেন আইয়ুব বাচ্চুকে। যার একটি অংশের নেতৃত্ব দেন চাঁটগাইয়া নওজোয়ান এর সম্পাদক শিল্পী আহমেদ নেওয়াজ।
এরমধ্যে সকাল ৭টার দিকে আইয়ুব বাচ্চুর কবর জিয়ারত করেন পরিবারের সদস্যরা। এরপর চট্টগ্রামের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা কবর জিয়ারত করেন। সকাল ১০টার দিকে চট্টগ্রাম শহরের চৈতন্যগলি কবরস্থানে আইয়ুব বাচ্চুর কবর জিয়ারত করতে আসেন তার অনেক দিনের সঙ্গী সংগীত তারকা এস আই টুটুল। এ সময় কান্নাভেজা চোখে আইয়ুব বাচ্চুর আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন তিনি। এদিকে সন্ধ্যা ৬টায় নগরীর মোমিন রোডস্থ প্রিয়া কমিউনিটি সেন্টারে আইয়ুব বাচ্চু স্মরণানুষ্ঠানের আয়োজন করা হয়। এরপর চট্টগ্রামে নাসিরাবাদ সরকারি উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠিত হয় ‘লাভেলো-কি আনন্দ উৎসব’। এই অনুষ্ঠানে গানে গানে আইয়ুব বাচ্চুকে তুলে ধরেন এস আই টুটুল। গিটার জাদুকরের স্মরণে ঢাকায়ও ছিল নানা আয়োজন। সন্ধ্যা সাড়ে ৬টায় মগবাজারের সেলিব্রেশন কমিউনিটি হলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছিল তার বন্ধুমহল ও গুণগ্রাহীদের উদ্যোগে। উল্লেখ্য, গত বছর ১৮ই অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে পৃথিবী ছেড়ে চলে যান আইয়ুব বাচ্চু। মাত্র ৫৬ বছর বয়সেই থেমে যায় কিংবদন্তি এই শিল্পীর রূপালি গিটার। চট্টগ্রামে চৈতন্য গলি কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হন আইয়ুব বাচ্চু।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর