× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার

লিভারপুলকে হারানোর আশা ম্যানইউ’র

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ৯:০৫

ওল্ড ট্র্যাফোর্ডে আগামীকাল ইংলিশ ক্ল্যাসিকে মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুল। এবারের মৌসুমে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী দুই ক্লাবের পারফরম্যান্সে আকাশ-পাতাল পার্থক্য। টানা ৮ জয়ে শীর্ষে লিভারপুল। অন্যদিকে ৮ ম্যাচে মাত্র ৯ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে ধুঁকছে ম্যানইউ। নিজেদের শেষ ১৩ লীগ ম্যাচে মাত্র দুই জয় পেয়েছে রেড ডেভিলরা। তবে উড়তে থাকা লিভারপুলের বিপক্ষে ঘুরে দাঁড়াতে আশাবাদী ম্যানইউ’র কোচ ওলে গানার সুলশার। সংবাদমাধ্যম স্কাই স্পোর্টসকে সুলশার বলেন, ‘আমি পরবর্তী ম্যাচটিকে সব সময় সুযোগ হিসেবে দেখি। আর লিভারপুলের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য ঘুরে দাঁড়ানোর বড় সুযোগ।
আমি জানি, ম্যানইউর খেলোয়াড় ও সমর্থকরাও ম্যাচটির জন্য মুখিয়ে আছে।’
ম্যানইউর বিপক্ষে জিতলে দারুণ এক অর্জনে নাম লেখাবে লিভারপুল। ম্যানচেস্টার সিটির পর দ্বিতীয় দল হিসেবে প্রিমিয়ার লীগে টানা ১৮ জয়ের কৃতিত্ব দেখাবে কোচ ইয়ুর্গেন ক্লপের দল। সঙ্গে ক্লপেরও একটা আক্ষেপ ঘুচবে। লিভারপুলের কোচ হওয়ার পর গত চার বছরে ওল্ড ট্র্যাফোর্ডে জয় পাননি তিনি। সব মিলিয়ে ম্যানইউর মাঠে শেষ ৬ ম্যাচে জয়হীন অলরেডরা। দারুণ ছন্দে থাকলেও লিভারপুলের ইংলিশ ডিফেন্ডার অ্যান্ডি রবার্টসন পা মাটিতেই রাখছেন। তিনি বলেন, ‘আমি মনে করি এসব ম্যাচে ফর্ম কোনো প্রভাব ফেলে না। আমরা টানা আট ম্যাচ জিতেছি আর ওরা ধুঁকছে এটাও কোনো বিষয় নয়। এটা ম্যানইউ বনাম লিভারপুল দ্বৈরথ। তাদের বিপক্ষে ম্যাচ মানেই ভিন্ন আবহ।’ লিভারপুলের বিপক্ষে ম্যাচ গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে পাচ্ছে না ম্যানইউ। চোটের কারণে ছিটকে গেছেন নাম্বার ওয়ান গোলরক্ষক ডেভিড ডি গেয়া ও মিডফিল্ডার পল পগবা। লিভারপুলেরও ইনজুরি সমস্যা আছে। লেস্টার সিটির বিপক্ষে গোড়ালিতে আঘাত পেয়েছিলেন মোহাম্মদ সালাহ। তার খেলা অনিশ্চিত। তবে সুস্থ হয়ে অনুশীলনে যোগ দিয়েছেন গোলরক্ষক অ্যালিসন বেকার ও ডিফেন্ডার জল মাটিপ।
ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে আজ ফিরছেন ডি ব্রুইনা
সেলহার্স্ট পার্কে আজ ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হচ্ছে টানা দুইবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের জন্য সুখবর- এ ম্যাচে ফিরছেন কেভিন ডি ব্রুইনা। চলতি মৌসুমে প্রিমিয়ার লীগে দুর্দান্ত খেলছেন ডি ব্রুইনা। ৭ ম্যাচে ২ গোল আর ৮ অ্যাসিস্ট করেছেন এই বেলজিক প্লেমেকার। কিন্তু গ্রোয়েন (কুঁচকি) ইনজুরির কারণে সবশেষ উলভারহ্যাম্পটনের বিপক্ষে ম্যাচটিতে খেলতে পারেননি ডি ব্রুইনা। ম্যাচে ২-০ গোলে পরাজিত হয় কোচ পেপ গার্দিওলার ম্যান সিটি। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সিটিজেনরা। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে ম্যান সিটির জন্য। পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে থাকা প্যালেস এখনো নিজেদের মাঠে অপরাজিত।
সংহতির ডাক পচেত্তিনোর
গতবারের চ্যাম্পিয়ন্স লীগ রানার্সআপ টটেনহ্যাম হটস্পার এবার ছন্নছাড়া। সব প্রতিযোগিতায় শেষ ১১ ম্যাচে মাত্র ৩ জয় দেখেছে কোচ মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। সবশেষ চ্যাম্পিয়ন্স লীগে বায়ার্ন মিউনিখের কাছে ৭-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর ব্রাইটনের কাছে ৩-০ গোলে হারে টটেনহ্যাম। ইংলিশ প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলে নবম স্থানে থাকা দলটি আজ ওয়াটফোর্ডের বিপক্ষে খেলতে নামছে। এ ম্যাচ সামনে রেখে দলের খেলোয়াদের উদ্দেশ্য করে কোচ মাউরিসিও পচেত্তিনো বলেন, ‘আমরা ভালো কিছু করতে পারি এই বিশ্বাস আবার ফিরিয়ে আনতে হবে। আমরা এখনো প্রতিযোগিতা থেকে ছিটকে পড়িনি। প্রিমিয়ার লীগের শীর্ষ চার থেকে মাত্র ৩ পয়েন্ট দূরে আছি আমরা।’ ৮ ম্যাচে টটেনহ্যামের সংগ্রহ ১১ পয়েন্ট। ১৪ পয়েন্ট নিয়ে লন্ডনের আরেক ক্লাব চেলসি রয়েছে পঞ্চম স্থানে। প্রিমিয়ার লীগে টানা তৃতীয় জয়ের সন্ধানে থাক চেলসি আজ মোকাবিলা করবে নিউক্যাসল ইউনাইটেডের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর