× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

রনির পাঁচ উইকেট মাহিদুলের আফসোস

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ৯:০৭
আবু হায়দার রনি

জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) টিয়ার-২ এর দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিনে বল হাতে উজ্জ্বল আবু হায়দার রনি। গতকাল বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সিলেট বিভাগের বিপক্ষে ৫ উইকেট নেন ঢাকা মেট্রোর এই পেসার। তবে সেঞ্চুরি মিসের আক্ষেপে পোড়েন চট্টগ্রাম বিভাগের মাহিদুল ইসলাম অংকন। ফতুল্লায় বরিশাল বিভাগের বিপক্ষে ৯১ রান করে আউট হন ২০ বছর বয়সী এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।
রনির দুর্দান্ত বোলিংয়ের পরও আরাফাত সানি-মাহমুদুল্লাহ রিয়াদের ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে ৭৩ রানের লিড নেয় সিলেট বিভাগ। মেট্রোর ২৪৬ রানের জবাবে ৩১৯ রানে থামে অলক কাপালির দল। অধিনায়ক কাপালি ৫৪ রানের ইনিংস খেলেন। ওপেনার তৌফিক খান ৬১, জাকির হোসেন ৭১ ও জাকের আলী ৭১ রান করেন।
আফিফ হোসেন ধ্রুব ২৩ রান করে আউট হন। ১৬.৫ ওভারে ৪ মেডেনসহ ৫৫ রানে ৫ উইকেট নেন আবু হায়দার রনি। প্রথম শ্রেণিতে এটি তার দ্বিতীয় ফাইফার। এর আগে ৮৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন রনি। আরেক পেসার শহিদুল ইসলামের শিকার ৩ উইকেট। আমিনুল ইসলাম ও আল আমিন একটি করে উইকেট নেন। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৯ রান তুলে দিন শেষ করে ঢাকা। মোহাম্মদ নাঈম ৮ ও রাকিন আহমেদ ১ রান করে অপরাজিত থাকেন।
ফতুল্লায় বরিশাল বিভাগের বিপক্ষে ২৬১/৪ নিয়ে দ্বিতীয় দিন শুরু করে চট্টগ্রাম বিভাগ। ইয়াসির আলী ৬৮ ও মাহিদুল ইসলাম অংকন ৬৯ রান নিয়ে পুনরায় ব্যাটিংয়ে নামেন। নিজের নামের পাশে মাত্র ২ রান যোগ করে আউট হন ইয়াসির। প্রথম শ্রেণির ক্যারিয়ারের অভিষেক সেঞ্চুরির দোরগোড়ায় গিয়ে থামেন মাহিদুল। ১৫৮ বলে ৯১ রানের ইনিংসটি তিনি সাজান ৮ বাউন্ডারি ও ২ ছক্কায়। মাসুম খান অপরাজিত থাকেন ৫০ রানে। বরিশালের হয়ে বাঁহাতি স্পিনার মনির হোসেন সর্বোচ্চ ৪ উইকেট নেন। মোসাদ্দেক হোসেন সৈকতের শিকার ২ উইকেট।
জবাব দিতে নেমে ১০৪/৪ তুলে দিন শেষ করে বরিশাল বিভাগ। দলীয় ২৯ রানে শাহরিয়ার নাফীসকে (১৭) হারায় বরিশাল। দলীয় ৯২ রানে দ্বিতীয় উইকেট পতন হয়, আউট হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক ফজলে রাব্বী (১৪)। এরপর তিন রানের ব্যবধানে রাফসান আল মাহমুদ (৪৯) ও নাউটওয়াচম্যান কামরুল ইসলাম রাব্বীকে (০) হারায় বরিশাল। মোহাম্মদ আশরাফুল-মোসাদ্দেক হোসেন উভয়েই ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। অফস্পিনার নাঈম হাসান ২টি আর মিনহাজুল আবেদীন আফ্রিদি-নোমান চৌধুরী ১টি করে উইকেট নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর