× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

বাংলাদেশ সফরে যুক্তরাষ্ট্রের ৫ সিনেটর

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ৯:৩১

বাংলাদেশ সফরে আসছেন নিউ ইয়র্ক থেকে ৫ জন সিনেটর। আজ থেকে শুরু হওয়া ওই সফরের নেতৃত্বে থাকবেন সিনেটর লুইস সেপুলভেডা। সফরে সিনেটরদের সঙ্গে থাকবেন আরো ৩ সদস্য। ঢাকায় তারা বাংলাদেশের বিশিষ্টজনের সঙ্গে বৈঠক করবেন। একইসঙ্গে তারা সিলেট ও কক্সবাজার সফর করবেন। নিউ ইয়র্কে বাংলাদেশের বিভিন্ন ইস্যুতে নানাভাবে বড় ধরনের সহযোগিতা করেছেন এই সিনেটররা।
পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের সর্বশেষ নিউ ইয়র্ক সফরের সময় সিনেটর লুইস সেপুলভেডা তার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি বাংলাদেশ সফরে আসতে আগ্রহের কথা জানান।
বৈঠকে সিনেটর লুইস বলেন, তিনি নিউ ইয়র্কে থাকা বাংলাদেশি কমিউনিটির জন্য দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। তার এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছিলেন তিনি। একই সঙ্গে তার নির্বাচনী এলাকায় বাংলাদেশিরা নিউ ইয়র্কের জন্য অনেক কিছু করছে বলেও সন্তোষ প্রকাশ করেন ওই সিনেটর।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত উন্নয়ন করছে ও কোটি মানুষের জীবনের পরিবর্তন এনেছে উল্লেখ করে তিনি এ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। মার্কিন অর্থনীতিতে অবদান রাখায় বাংলাদেশি কমিউনিটিকে ধন্যবাদ দেন তিনি।
তার আগ্রহের প্রেক্ষিতেই বাংলাদেশে আসছেন নিউ ইয়র্কের ৫ সিনেটরের একটি দল। ২০শে অক্টোবর বাংলাদেশে এসে আগামী ২৬শে অক্টোবর তারা ঢাকা ত্যাগ করবেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের জন্য আরো কিছু প্রোগ্রামের আয়োজন করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর