× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার

কীন ব্রিজ খুলে দেয়ার দাবিতে সিলেটের ডিসি বরাবর স্মারকলিপি পেশ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ২১ অক্টোবর ২০১৯, সোমবার, ৯:০০

সিলেট নগরীর প্রবেশদ্বার বলে পরিচিত কীন ব্রিজের উভয়মুখ অবিলম্বে খুলে দেয়ার দাবি জানিয়েছে সিলেটের সদর দক্ষিণ এলাকার ন্যায়সঙ্গত দাবি আদায় ও সুষম উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’। গতকাল সকালে সংগঠনের পক্ষ থেকে সিলেটের জেলা প্রশাসক বরাবরে দেয়া এক স্মারকলিপিতে এ দাবি জানানো হয়। স্মারকলিপিতে সিলেট সিটি করপোরেশনের মেয়র কর্তৃক বিনা নোটিশে হঠাৎ করে কীনব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়ার পরিপ্রেক্ষিতে সৃষ্ট জনদুর্ভোগ সম্পর্কে ৯টি সমস্যার কথা উল্লেখ করে বলা হয়, এর ফলে সদর দক্ষিণ এলাকাবাসী নানামুখী সমস্যায় জর্জরিত। জনজীবনে দেখা দিয়েছে স্থবিরতা। বিনাকারণে অপচয় হচ্ছে মূল্যবান কর্ম ঘণ্টা। ঘুরপথে আনা নেয়া করায় বৃদ্ধি পেয়েছে দ্রব্যমূল্য, বিঘ্ন ঘটছে জীবন রক্ষাকারী ওষুধ সরবরাহে। বিশেষ করে শিক্ষার্থীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। অধিক রাস্তায় যাতায়াত করতে গিয়ে কোমলমতি শিক্ষার্থীরা লেখাপড়ার প্রতি আগ্রহ হারাচ্ছে।
এ সব কারণে অবিলম্বে কমপক্ষে মোটরসাইকেল, সাইকেল ও রিকশা চলাচলের জন্য হলেও কীনব্রিজ খুলে দেয়ার আহ্বান জানানো হয়। স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, যদি কোনো কারণে সদর দক্ষিণ এলাকাবাসীর দাবির প্রতি গুরুত্ব না দেয়া হয়, তবে সদর দক্ষিণ এলাকার সর্বস্তরের জনগণ নিজেদের আত্মমর্যাদা ও ন্যায্য অধিকার আদায়ে প্রয়োজনে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে। ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র সভাপতি মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ শেখ মো. মকন মিয়া ও সাধারণ সম্পাদক সিটি কাউন্সিলর মো. আজম খানের নেতৃত্বে স্মারকলিপি পেশ কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সদস্য সচিব সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর, বর্তমান কমিটির অর্থ সম্পাদক আলহাজ মো. আব্দুস ছত্তার, অন্যতম সদস্য বিশিষ্ট শিল্পপতি আলহাজ মো. আব্দুল আহাদ, আবদুল মালেক তালুকদার, মো. আব্দুর রহিম, মো. জাহাঙ্গীর খান, সিএম দেলওয়ার রানা, মো. আব্দুল ওয়াহিদ, মো. ইবরাহিম শাহ, মো. সমুজ মিয়া প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর