× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার

ওয়াসার পানি সরাসরি পানের নিশ্চয়তা দিতে হবে

দেশ বিদেশ

সংসদ রিপোর্টার | ২১ অক্টোবর ২০১৯, সোমবার, ৯:০২

নগরবাসী যাতে পাইপ লাইনে ওয়াসা সরবরাহকৃত পানি সরাসরি পান করতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছে সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে এ জন্য পাইপ লাইনসহ অন্যান্য ক্ষেত্রে প্রয়োজনীয় সংস্কারের সুপারিশ করেছে। গতকাল সংসদ সচিবালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আ স ম ফিরোজ। বৈঠকে কমিটির সদস্য ইসমাত আরা সাদেক, মো. মাহবুব উল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম ও মুহিবুর রহমান মানিক এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে ঢাকা ওয়াসার অডিট রিপোর্ট, জলাবদ্ধতা নিরসনে গৃহীত পদক্ষেপ, সুপেয় পানি সরবরাহের বিষয়ে গৃহীত পদক্ষেপ, ওয়াসার কার্যক্রম সম্পর্কে বিভিন্ন সময়ে জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত অনিয়ম দুর্নীতি ও অব্যবস্থাপনা সম্পর্কে আলোচনা করা হয়। আলোচনা শেষে ঢাকা ওয়াসার কোন কর্মকর্তা-কর্মচারী যেন দুর্নীতি অনিয়মের আশ্রয় গ্রহণ না করেন সে জন্য সতর্ক থাকার সুপারিশ করা হয়। এছাড়া ঢাকা ওয়াসার অনিষ্পন্ন অডিট আপত্তি গুলো দ্রুত সম্পন্ন করার তাগিদ দেওয়া হয়। সূত্র জানায়, কমিটি বৈঠকে রাজধানীর জলাবদ্ধতা নিয়ে আলোচনাকালে সংসদীয় কমিটির সদস্যরা ক্ষোভ প্রকাশ করেন।
কমিটির পক্ষ থেকে নগরীর যে সব জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়, বর্ষার আগেই সেই সকল এলাবায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর