× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

ভোলায় সভা-সমাবেশ নিষিদ্ধ, ৬ দফা দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

অনলাইন

ভোলা প্রতিনিধি | ২১ অক্টোবর ২০১৯, সোমবার, ২:৫৬

ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় জেলায় অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে প্রশাসন। ৬ দফা দাবি আদায়ে ৭২ ঘন্টা আল্টিমেটাম দিয়েছে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ।

আজ সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি থাকবে। ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসন।

এদিকে সোমবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাব চত্বরে জড়ো হয়ে বিক্ষোভ করেছেন মুসলিম ঐক্য পরিষদের নেতাকর্মীরা। সেখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

সমাবেশের অনুমতি না পেয়ে বেলা ১২টায় তারা ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে ৬ দফা দাবি আদায়ে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়।

সংবাদ সম্মেলনে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ এর যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান লিখিত বক্তব্য বলেন,

১. অনতিবিলম্বে ভোলা জেলা পুলিশ সুপার ও বোরহানউদ্দিন থানার ওসিকে প্রত্যাহার করতে হবে এবং তদন্ত সাপেক্ষে গুলির হুকুমদাতা ও গুলিবর্ষণকারীদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে।
২. আমাদের মহানবী (স.) ও মহান আল্লাহতায়ালা এবং ইসলাম নিয়ে ব্যাঙ্গ ও কটুক্তিকারী বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির আইন করতে হবে।
৩. মহানবী (স.) ও আল্লাহতায়ালাকে নিয়ে ব্যাঙ্গ ও কটুক্তিকারী বিপ্লব চন্দ্র শুভকে সর্বোচ্চ শাস্তি ফাঁসি দিতে হবে।
৪. ভোলার বোরহানউদ্দিনে গতকালের সংঘর্ষে যারা শাহাদাত বরণ করেছেন তাদের পরিবারকে সর্ব্বোচ ক্ষতিপূরণ দিতে হবে।
৫. সরকারি খরচে আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে,
৬. গতকালের ঘটনায় গ্রেফতারকৃতদের নিংশর্ত মুক্তি দিতে হবে এবং কোন হয়রানিমূলক মামলা বা কাহাকেও গ্রেফতার করা যাবে না।

তিনি আরো জানান আগামী ৭২ ঘন্টার মধ্যে এই দাবী মানা না হলে বৃহত্তর আন্দোলন এর ঘোষণা দেওয়া হবে।
 
সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন সর্বদলীয় ঐক্য পরিষদ এর আহ্বায়ক আলহাজ্ব মাওলানা বশির উদ্দিন, সদস্যসচিব আলহাজ্ব মাওলানা তাজউদ্দীন ফারুকী, ঐক্য  পরিষদ নেতা মাওলানা তরিকুল ইসলামপ্রমুখ।    

এদিকে বোরহানউদ্দিনের এই ঘটনায় পুলিশের উপপরিদর্শক আবিদ বাদী ৪/৫ হাজার লোকের বিরুদ্ধে মামলা করেছে বলে জানা গেছে।

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলায় চার প্লাটুন বিজিবি, দুই প্লাটুন র‌্যাব ও বিপুল পরিমাণ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর