× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার

ক্লপকে মরিনহোর খোঁচা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৮:২০

ইয়ুর্গেন ক্লপকে খোঁচা দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ হোসে মরিনহো। রোববার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ১-১ সমতায় শেষ হয়  রেড ডেভিল-অলরেড লড়াই। ম্যাচশেষে লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপ স্বাগতিকদের রক্ষণাত্মক খেলার সমালোচনা করে বলেন, ‘লিভারপুল-ইউনাইটেডের খেলা যেমন উত্তেজনাকর হওয়ার কথা তা হয় না। আমরা আক্রমণাত্মক ফুটবল খেললেও তারা রক্ষণাত্মক পন্থা বেছে নেয়। প্রতিবছর তারা একই ধরনের খেলা উপহার দেয়। না, আমি ঠিক সমালোচনা করছি না, এটাই বাস্তবতা।’ ক্লপের এই কথার কোনো জবাব বর্তমান ইউনাইটেড বস না দিলেও সাবেক রেড ডেভিল কোচ মরিনহো এক টিভি অনুষ্ঠানে বলেন, ‘ইউনাইটেডের বর্তমান অবস্থা বিবেচনায় রক্ষণভাগে ৫ জন খেলানো যুক্তিযুক্ত। কিন্তু কখনোই ওল্ড ট্র্যাফোর্ডে না জেতা ক্লপের এই মেন্যু পছন্দ হয়নি। আসলে উনি মাংস চেয়ে মাছ পেয়ে হতাশ হয়ে গেছেন।’ রেফারিং নিয়েও অসন্তোষ জানিয়ে লিভারপুল বস বলেন, ‘রেফারি ভিআরের সহায়তা নিয়েও একটি নিশ্চিত ফাউল দেননি।
কিন্তু সাদিও মানের হ্যান্ডবলের সিদ্ধান্ত দিয়েছেন। কিন্তু খালি চোখে দুটি সিদ্ধান্ত ভুল মনে হয়েছে।’ ক্লপের এমন মন্তব্যের বিপরীতে ম্যানইউ কোচ সোলশার বলেন, ‘রেফারি ঠিক কাজ করেছে। আমরা মাঠে বাস্কেটবল খেলতে আসিনি। আর ফুটবল খেলায় কিছু ট্যাকেল তো থাকবেই।’ ৯ ম্যাচ শেষে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে তারা ৬ পয়েন্টে এগিয়ে। আর এই ড্রয়ে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ১৩তম অবস্থানে ম্যানইউ। রোববার ৩৬তম মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ৪৩তম মিনিটে ম্যানইউর জালে বল জড়ান লিভারপুলের সেনেগালিজ তারকা সাদিও মানে। তবে রেফারি ভিআরের সাহায্য নিলে হ্যান্ডবলের জন্য গোল বাতিল হয়। খেলা শেষের ৫ মিনিট আগে বদলি খেলতে নামা অ্যাডাম লালানা অলরেডদের সমতায় ফেরান।
আর প্রিমিয়ার লীগে লিভারপুলের টানা সতেরো জয়ের ইতি ঘটে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর