× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

কামরান আকমলের ‘বিস্ময় একাদশ’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৮:২০

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক ট্রলের শিকার হচ্ছেন কামরান আকমল। সম্প্রতি নিজের পছন্দ মতো পাকিস্তানের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ বানিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। সেই একাদশে ছোট ভাই উমর আকমলের সঙ্গে নিজেকেও রেখেছেন কামরান। এ নিয়ে অবশ্য যুক্তি দেখিয়েছেন ৩৭ বছর বয়সী কামরান। খেলতে দেখেছেন এমন ক্রিকেটারদের নিয়েই নাকি একাদশটা সাজাতে চেয়েছিলেন তিনি। কিন্তু ইনজামাম উল হক, ইউনুস খান, মোহাম্মদ ইউসুফের মতো বড় তারকাদের যে বাদ দিয়েছেন, সেটির ব্যাখ্যা কী দেবেন কামরান?
ওপেনিংয়ে তিনি সাঈদ আনোয়ারের সঙ্গে রেখেছেন বর্তমান সময়ের সেরা তারকা বাবর আজমকে। তিনে অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। চারে উমর আকমল।
তাকে প্রতিভাধর ক্রিকেটারের একজন মনে করা হলেও নিজেকে প্রমাণ করতে পারেনি। কদিন আগেই টি-টোয়েন্টিতে সর্বাধিক ‘শূন্য’ মারার লজ্জার রেকর্ড গড়েন উমর। পাঁচ ও ছয় নম্বরে শোয়েব মালিক ও শহীদ আফ্রিদিকে রেখেছেন কামরান। অলরাউন্ডার হিসেবে তার একাদশে জায়গা পেয়েছেন আবদুল রাজ্জাক। আর উইকেটরক্ষক হিসেবে নিজের চেয়ে অন্য কাউকে যোগ্য মনে করেননি কামরান। অথচ এই পজিশনে মঈন খান-রশিদ লতিফরা বেশি সফল ছিলেন । বোলিং বিভাগে ওয়াসিম আকরাম, শোয়েব আখতারের সঙ্গে সাকলায়েন মুশতাককে পছন্দ কামরানের।
পাকিস্তানের হয়ে ১৫৭ ওয়ানডেতে ২৬ গড়ে ৩২৩৬ রান সংগ্রহ কামরান আকমলের। ৫ সেঞ্চুরির সঙ্গে ১০টি হাফসেঞ্চুরি রয়েছে তার। সবশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।
কামরানের পাকিস্তান একাদশ: সাঈদ আনোয়ার, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, শহীদ আফ্রিদি, আবদুল রাজ্জাক, কামরান আকমল, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, সাকলায়েন মুশতাক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর