× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার

শেখ কামাল কাপেও দাপট দেখাতে চায় বসুন্ধরা

খেলা

ক্রীড়া প্রতিবেদক | ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার, ৮:২১

বাংলাদেশের ঘরোয়া ফুটবলের নতুন পরাশক্তি বসুন্ধরা কিংস। প্রথমবারের মতো প্রিমিয়ার লীগে অংশ নেয়া দলটি দাপট দেখিয়ে চ্যাম্পিয়ন হয়। এবার আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট থেকে ভালো কিছু অর্জনের লক্ষ্য কিংসের। এ লক্ষ্য নিয়েই শেখ কামাল ক্লাব কাপে নাম লিখিয়েছে বসুন্ধরা কিংস। আজ সন্ধ্যা ৭টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামের ভারতের গোকুলাম কেরালার বিপক্ষে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে দলটি। এর আগে বিকাল ৪টায় ভারতের চেন্নাই সিটি এফসি খেলবে মালয়েশিয়ার ক্লাব তেরেঙ্গানু এফসির বিপক্ষে।
শেখ কামাল ক্লাব কাপে এ পর্যন্ত মাত্র দু’টি আসর হয়েছে। প্রথম আসরের চ্যাম্পিয়ন স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। দ্বিতীয় আসরে সেমিফাইনাল থেকে বিদায় নিলেও এবার শিরোপা পুনরুদ্ধারের মিশনে নেমেছে তারা।
নিজেদের প্রথম ম্যাচেই দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টসকে চট্টগ্রাম আবাহনী ৪-১ গোলে বিধ্বস্ত করে। বসুন্ধরার কোচ অস্কার ব্রোজনও শুরুটা করতে চান জয় দিয়ে। তবে প্রতিপক্ষ গোকুলাম এফসিকে যথেষ্ট সমীহ করছেন ব্রোজন। গতকাল প্রতিপক্ষ সম্পর্কে তিনি বলেন, ‘তারা সমপ্রতি ডুরান্ড কাপের শিরোপা জিতেছে। ইস্ট বেঙ্গলকে সেমিফাইনালে এবং মোহনবাগানকে ফাইনালে হারিয়েছে। শক্তিশালী রক্ষণভাগ এবং উইঙ্গার নিয়ে তাদের খেলার নির্দিষ্ট একটি ধরন আছে। শক্ত প্রতিপক্ষ বিধায় আমাদেরকে সতর্ক হতে হবে।’
কোস্টারিকার হয়ে ২০১৯ ফিফা বিশ্বকাপ খেলা ড্যানিয়েল কলিনদ্রেস সোলেরা, লেবাননের স্ট্রাইকার জালাল কুদো, কিরগিজস্তানের বখতিয়ার দুশোবেকভের মতো নির্ভরযোগ্য বিদেশি থাকায় দল নিয়ে আশাবাদী কিংস কোচ ব্রোজন।
এবার ‘এ’ গ্রুপে লড়ছে মালদ্বীপের টিসি স্পোর্টস, ভারতের মোহন বাগান ও অ্যাথলেটিক ক্লাব, লাওসের ইয়াং এলিফ্যান্ট এফসি ও স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। ‘বি’ গ্রুপে পেশাদার লীগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সঙ্গে খেলছে ভারতের দুই দল গোকুলাম কেরালা ও চেন্নাই সিটি এফসি এবং মালয়েশিয়ার তেরেঙ্গানো ফুটবল ক্লাব।
ঢাকা আবাহনী সরে দাড়ানোয় টুর্নামেন্টের সূচিতে বড়সড় পরিবর্তন আসে। যে কারণে গতকাল কোনো ম্যাচ গড়ায়নি মাঠে। নতুন সূচি অনুযায়ী গ্রুপ পর্বে প্রতিদিন দুটি করে ম্যাচ হবে চট্টগ্রামের এম.এ আজিজ স্টেডিয়ামে। প্রথম ম্যাচ বিকাল ৪টায়, দ্বিতীয়টি সন্ধ্যা ৭টায়। ৮ ক্লাব দুই গ্রুপে মোট ১২টি ম্যাচে মুখোমুখি হবে। গ্রুপের ম্যাচগুলো হবে ২৬শে অক্টোবর পর্যন্ত। একদিন বিরতি দিয়ে ২৮শে অক্টোবর হবে সেমিফাইনাল। আর ৩০শে অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে এবারের ক্লাব কাপের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর